× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সাংবাদিক ফরিদের ওপর হামলা মামলায় চার দিনেও গ্রেপ্তার নেই

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৪ এপ্রিল ২০২৪ ১৭:৩৩ পিএম

আপডেট : ২৪ এপ্রিল ২০২৪ ১৯:০২ পিএম

হামলায় আহত সাংবাদিক ইকবাল হাসান ফরিদ হাসপাতালে চিকিৎসা নেন। ছবি : সংগৃহীত

হামলায় আহত সাংবাদিক ইকবাল হাসান ফরিদ হাসপাতালে চিকিৎসা নেন। ছবি : সংগৃহীত

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সদস্য ও যুগান্তর পত্রিকার ক্রাইম রিপোর্টার ইকবাল হাসান ফরিদের ওপর হামলার ঘটনায় করা মামলায় চার দিনেও কোনো আসামি গ্রেপ্তার হননি।

রবিবার (২১ এপ্রিল)  অজ্ঞাতপরিচয় দুই থেকে তিনজনকে আসামি করে সাভার মডেল থানায় মামলা করেন ফরিদ। তবে এখন পর্যন্ত হামলাকারীদের চিহ্নিত করতে পারেনি পুলিশ।  

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, সাভারের দক্ষিণ কলমার বাসা সংলগ্ন রাস্তায় শুক্রবার রাত পৌনে ১২টার দিকে পৌঁছলে মাস্ক পরিহিত অজ্ঞাতপরিচয় ২-৩ জন ফরিদকে পথরোধ করে। নিজেদের তারা স্থানীয় দুই জনপ্রতিনিধির লোক দাবি করে তাকে আগামী এক মাসের মধ্যে সপরিবারে সাভার ছেড়ে চলে যাওয়ার হুমকি দেয়। তা না হলে সপরিবারে হত্যা করা হবে বলেও হুমকি দেওয়া হয়। একপর্যায়ে হঠাৎ ফরিদের পেছন দিক থেকে একজন তার মাথা, মুখমণ্ডলসহ শরীরের বিভিন্ন স্থানে পাউডারজাতীয় কিছু দ্রব্য ছুড়ে মারে। এ সময় তাকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেওয়া হয়। অকথ্য ভাষায় গালাগাল করতে করতে তারা ঘটনাস্থল ত্যাগ করে। শরীরে প্রচণ্ড জ্বালাপোড়া শুরু হলে তিনি চিৎকার করতে থাকেন। চিৎকার শুনে তার স্ত্রী তাকে উদ্ধার করে হাসপাতালে নেন।

এজাহারে আরও বলা হয়, বিবাদীরা যে দুই জনপ্রতিনিধির নাম বলেছে, তাদের সঙ্গে ফরিদের কোনো বিবাদ বা দ্বন্দ্ব নেই। ঘটনাকে ভিন্ন খাতে নিতে জনপ্রতিনিধিদের নাম ব্যবহার করা হতে পারে বলে ফরিদের ধারণা।

মঙ্গলবার রাতে মামলার তদন্ত কর্মকর্তা সাভার মডেল থানার এসআই রাজীব শিকদার প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ঘটনার পর থেকে বেশ কয়েকবার ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। আজও (মঙ্গলবার) পরিদর্শন করে আসলাম। আসলে হামলার ঘটনাস্থলটি নির্জন ও অন্ধকার জায়গা। কোনো ধরনের ক্লু নেই। বিয়টি নিয়ে তদন্ত চলছে। দুর্বৃত্তদের গ্রেপ্তারে সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে। আশা করি খুব দ্রুতই চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসা সম্ভব হবে। 

সাংবাদিক ইকবাল হাসান ফরিদ জানিয়েছেন, তিনি এখনও পুরোপুরি সুস্থ নন। শরীরে এখনও জ্বালাপোড়া অনুভব করেন। তবে এ ঘটনার পর থেকে তিনিসহ তার পরিবারের সদস্যরা নিরাপত্তা শঙ্কায় ভুগছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা