× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এফডিসিতে হামলায় আহত ২২ সাংবাদিক

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৩ এপ্রিল ২০২৪ ২৩:৫৩ পিএম

আপডেট : ২৪ এপ্রিল ২০২৪ ০০:৪৬ এএম

এফডিসিতে হামলায় আহত ২২ সাংবাদিক

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটির শপথগ্রহণ অনুষ্ঠান শেষে এফডিসিতে সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা হয়েছে। এতে অন্তত ২২ জন সাংবাদিক আহত হয়েছেন।ঘটনার তদন্তে ১১ সদস্যের কমিটি গঠন করেছে চলচ্চিত্র শিল্পী সমিতি। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

মঙ্গলবার (২৩ এপ্রিল) সন্ধ্যা সোয়া ছয়টার দিকে সাংবাদিকদের ওপর হামলা হয়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হামলায় নেতৃত্ব দেন শিবা শানু, চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটির সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আলেকজান্ডার বো।

হামলায় গুরুতর আহত হয়েছেন দৈনিক খবরের কাগজের বিনোদন প্রতিবেদক মিঠুন আল মামুন ও ক্যামেরাম্যান আরমান। আরমানের মাথায় ৮টি সেলাই পড়েছে। অন্যরা শরীরের বিভিন্ন স্থানে জখম হয়েছেন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আহতদের সহকর্মীরা খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান। তারা বিষয়টি সুরাহা করার চেষ্টা করেন। এ ঘটনায় প্রযোজক আরশাদ আদনানকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন হয়েছে। 

এ বিষয়ে দৈনিক খবরের কাগজের মিঠুন আল মামুন জানান, বিকাল সাড়ে ৫ টার দিকে এফডিসির বাগানের সামনে ক্যামেরাম্যানসহ তিনি নায়িকা ময়ূরীর সাক্ষাৎকারের জন্য যান। সেখানে গেলে জাতীয়তাবাদী সাস্কৃতিক সংস্থার (জাসাস) নেতা শিবা সানু মাতাল অবস্থায় তার কাছে জানতে চান তিনি নায়িকা ময়ূরীকে চিনেন কি-না? জবাবে তিনি হ্যাঁ বলেন। তবে শিবা সানু তাকে ও ক্যামেরাম্যানকে সেখান থেকে দ্রুত চলে যেতে বলেন। পরে তিনি সানুকে চলে যাওয়ার কথা জানান। 

এ সময় নিউজ টুয়েন্টিফোরের ক্যামেরাম্যান শিবা সানুর কথার প্রতিবাদ জানান। এতে শিবা সানু ক্ষেপে যান। তিনি উপস্থিত সবাইকে মারধর করা শুরু করেন। এ সময় কথিত নায়ক জয় চৌধুরী ও আলেক জান্ডার বো এসে সাংবাদিকদের ওপর হামলা করেন। পরে এফডিসিতে থাকা অন্যান্য লোকজন সাংবাদিকদের ওপর হামলা চালায়। 

এফডিসি সূত্রে জানা গেছে, এ ঘটনায় প্রযোজক আরশাদ আদনানকে প্রধান করে ১১ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন হয়েছে। তদন্ত কমিটিতে ৫ জন সাংবাদিক ও ৫ জন শিল্পী আছেন। এ ঘটনায় দোষীদের শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবিসহ ৫ দফা দাবি জানিয়েছেন আহতদের সাংবাদিকদের সহকর্মীরা।  

এ বিষয়ে তেজগাঁও শিল্পাঅঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মশিউর রহমান জানান, এফডিসির অবস্থা এখন শান্তিপূর্ণ। সেখানে পুলিশ মোতায়েন আছে। অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা