× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সাংবাদিককে প্রাণনাশের হুমকি, ডিআরইউ ও ক্র্যাবের নিন্দা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৬ অক্টোবর ২০২৩ ১৮:০৬ পিএম

আপডেট : ০৬ অক্টোবর ২০২৩ ১৮:০৭ পিএম

দৈনিক ভোরের আকাশ পত্রিকার ডেপুটি চিফ রিপোর্টার রুদ্র মিজান। প্রবা ফটো

দৈনিক ভোরের আকাশ পত্রিকার ডেপুটি চিফ রিপোর্টার রুদ্র মিজান। প্রবা ফটো

দৈনিক ভোরের আকাশ পত্রিকার ডেপুটি চিফ রিপোর্টার রুদ্র মিজানকে (এম আর মিজান) প্রাণনাশের হুমকি দিয়েছে এক দুর্বৃত্ত। এ বিষয়ে জীবনের নিরাপত্তা চেয়ে রমনা থানায় একটি সাধারণ ডায়রি (জিডি) করেছেন তিনি। এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব)। 

শুক্রবার (৬ অক্টোবর) পৃথকভাবে বিবৃতি দিয়েছে সাংবাদিকদের বৃহত্তম এই দুটি সংগঠন। তার আগে হুমকির ঘটনায় গতকাল বৃহস্পতিবার রাতে রাজধানীর রমনা থানায় একটি জিডি করেছেন  মিজান। 

রুদ্র মিজান জিডিতে উল্লেখ করেন, নিজেকে গলাকাটা মানিক পরিচয় দিয়ে গতকাল বৃহস্পতিবার বিকালে এক ব্যক্তি ফোনে তাকে প্রাণনাশের হুমকি দিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করেছেন। ওই ব্যক্তি তাকে হুমকি দিয়ে বলেছেন, ‘তোর এতো বড় সাহস, তুই আমার ভাইয়ের বিরুদ্ধে রিপোর্ট করিস। তোকে যেখানে পাব একদম লাশ করে ফেলে দেব।’ 

বিষয়টি গুরুত্বসহকারে তদন্ত করা হচ্ছে বলে জানান রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হোসেন। 

রুদ্র মিজান জানান, তার লেখা কোনো সংবাদে ক্ষুব্ধ হয়ে কেউ এ ধরণের হুমকি দিয়েছে বলে ধারণা করছেন তিনি।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) স্থায়ী সদস্য ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব)’র যুগ্ম সাধারণ সম্পাদক রুদ্র মিজানকে প্রাণনাশের হুমকির ঘটনায় পৃথক বিবৃতিতে ডিআরইউ’র সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল এবং ক্র্যাব’র সভাপতি মির্জা মেহেদী তমাল ও সাধারণ সম্পাদক মামুনুর রশীদ এর তীব্র নিন্দা জানান। 

বিবৃতিতে এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়ে নেতারা জানান, একজন পেশাদার সাংবাদিককে এভাবে হুমকি দেওয়া মুক্ত ও স্বাধীন সাংবাদিকতার অন্তরায়। আইনশৃঙ্খলা বাহিনীকে দ্রুত তদন্ত করে সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান তারা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা