× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বইমেলায় শিশু-কিশোরদের জন্য বই ‘ছোটদের মেসি’

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:২১ পিএম

আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:০৩ পিএম

প্রবা ফটো

প্রবা ফটো

অমর একুশে বইমেলায় শিশু-কিশোরদের জন্য প্রকাশিত হতে যাচ্ছে ফুটবলের ক্ষুদে জাদুকর লিওনেল মেসির জীবনের নানান ঘটনা নিয়ে বই ‘ছোটদের মেসি’। সিনিয়ার ক্রীড়া সাংবাদিক নাজমুল হক তপনের লেখা বইটি প্রকাশ করেছে কিন্ডারবুকস।

বইটির প্রকাশ উপলক্ষে আগামীকাল মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে প্রকাশনা উৎসব। সন্ধ্যা সাড়ে ৬টায় এ প্রকাশনা উৎসবের স্থান বইমেলায় ‘বেঙ্গলবুকস’-এর ৮৮ নম্বর স্টলে। এ সময় বইটির লেখক তপনসহ নানা অঙ্গনের সাহিত্যিক-সাংবাদিক উপস্থিত থাকবেন।

‘কিন্ডারবুকস’-এর প্রকল্পপ্রধান আজহার ফরহাদ জানান, শিশু-কিশোরদের জন্য সহজ ভাষায় লেখা ‘ছোটদের মেসি’ চার রঙা ইলাসট্রেটেড বই। মেসির শৈশব-কৈশোর, দেশত্যাগ ও জীবনের বাঁকে বাঁকে ঘটে যাওয়া মেসির নানান গল্প নিয়ে বইটি লেখা হয়েছে। মেসিকে নিয়ে বানানো সিনেমা, ডকুমেন্টারি থেকেও দারুণ সব কাহিনী এতে যুক্ত করা হয়েছে। আর্জেন্টিনার রোজারিওর রাস্তা কিংবা এক চিলতে ফাঁকা জায়গায় খেলতে খেলতে বেড়ে ওঠা একজন কালজয়ী ফুটবলশিল্পীর শৈশবের সংগ্রামমুখর দিনগুলোর গল্পই নয়, পারিবারিক আবহে বেড়ে ওঠা এক শিশুর স্বপ্নপূরণের অনবদ্য কাহিনীও এই বই।

তিনি বলেন, রঙিন ছবি আর ইলাসট্রেশনে ভরা পুরো বইটি ছোটদের পাশাপাশি বড়দেরও মুগ্ধ করবে। আলাদা আলাদা পর্বে জন্ম, শৈশব ও কৈশোর থেকে শুরু করে বিশ্বকাপ জয় পর্যন্ত মেসির পুরো জীবন পাওয়া যাবে এ বইয়ে। বইমেলায় শিশু চত্বর প্রাঙ্গণে কিন্ডারবুকসের ৬৬৪ নম্বর স্টলে পাওয়া যাবে ‘ছোটদের মেসি’। মূল্য রাখা হয়েছে ২৮০ টাকা। বইমেলা ছাড়াও রকমারি, বাতিঘরসহ অনলাইন বুক শপগুলো থেকেও বইটি সংগ্রহ করা যাবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা