× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বইমেলায় কর্মকার অনুপ কুমারের গল্পগ্রন্থ ‘আশ্বিনের বৈঠক’

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৩২ পিএম

আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:১৩ পিএম

কর্মকার অনুপ কুমারের গল্পগ্রন্থ ‘আশ্বিনের বৈঠক’। প্রবা ফটো

কর্মকার অনুপ কুমারের গল্পগ্রন্থ ‘আশ্বিনের বৈঠক’। প্রবা ফটো

অমর একুশে বইমেলা-২০২৪-এ প্রকাশিত হয়েছে সমকালীন বাংলা কথাসাহিত্যের তরুণ প্রতিভাবান লেখক ও সাহিত্য সম্পাদক কর্মকার অনুপ কুমারের গল্পগ্রন্থ ‘আশ্বিনের বৈঠক’। বইটির প্রচ্ছদ এঁকেছেন কাব্য কারিম এবং বইটি প্রকাশ করেছে ইত্যাদি গ্রন্থ প্রকাশ। অমর একুশে বইমেলায় বইটি পাওয়া যাচ্ছে ইত্যাদি গ্রন্থ প্রকাশের প্যাভিলিয়ন-১১ তে।

আশ্বিনের বৈঠক গল্পগ্রন্থে লেখকের সম্পূর্ণ নতুন দশটি গল্প সংকলিত হয়েছে। সম্পূর্ণ ভিন্ন ধাঁচের স্বতন্ত্র ও মৌলিক দশ রকমের দশটি ঘটনাপ্রবাহ নিয়ে লেখক তার গল্পগুলো সৃষ্টি করেছেন।

গল্পগুলো সম্পর্কে বলতে গিয়ে লেখক কর্মকার অনুপ কুমার উল্লেখ করেন, মানুষ আনন্দিত হতে ভালোবাসে, মানুষ চমকে যেতে পছন্দ করে। মানুষের এই আনন্দ ও চমকে যাওয়ার প্রবৃত্তি দুটি নিবারণের এক চমৎকার মাধ্যম হচ্ছে বাংলা ছোটগল্প। আমার এই বইয়ের দশটি গল্পই মানুষকে আনন্দিত করবে এবং গল্পের ঘটনাপ্রবাহের বাঁকে বাঁকে পাঠকরা চমকে যাবেন। 

তিনি আরও উল্লেখ করেন, মানুষের জীবনের সকল ঘটনাই মূলত একজন লেখকের কলমের মাধ্যমে গল্প হয়ে ওঠে। সে গল্প হতে পারে লেখকের স্বচক্ষে দেখা কোনো ঘটনা নিয়ে বা কারও মুখে শোনা কোনো জীবন আখ্যান নিয়ে। আমার এই আশ্বিনের বৈঠকের গল্পগুলোও তেমন অভিজ্ঞতার মধ্য থেকেই নির্মাণ করা হয়েছে। এসব গল্পে পাঠক যেমন রহস্য ও রোমাঞ্চ খুঁজে পাবেন, তেমনি প্রতিটা গল্পেই পাঠক মানবিকতা বোধের একটা স্পর্শ খুঁজে পাবেন বলে আশা রাখি।

আশ্বিনের বৈঠক গল্পগ্রন্থে যে দশটি গল্প গ্রন্থিত হয়েছে তার শিরোনামগুলো হচ্ছে, আশ্বিনের বৈঠক, চেয়ার, চৈত্র রাতের আঁধারে, এঁটো, গঙ্গা বুড়ির নগরে, মোহ অথবা মায়া, সোনালী ইলিশ, স্থানান্তারিত স্পর্শ, শিরদাঁড়া, প্রোফেসর জগন্নাথ ও অতিথি।

অমর একুশে বইমেলা ২০২৪-এ ইত্যাদি গ্রন্থ প্রকাশের প্যাভিলিয়ন ১১ ছাড়াও দেশের শীর্ষস্থানীয় সকল অনলাইন বই বিক্রেতা প্রতিষ্ঠান ও দেশের অভিজাত সকল বই বিপণীতে বইটি পাওয়া যাচ্ছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা