× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বৈশাখী আয়োজনে বিশ্বরঙ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৭ এপ্রিল ২০২৪ ১৮:১২ পিএম

আপডেট : ০৭ এপ্রিল ২০২৪ ১৯:৪৫ পিএম

বৈশাখী আয়োজনে বিশ্বরঙ

দেশি ফ্যাশন ব্র্যান্ড বিশ্বরঙ বৈশাখ উপলক্ষে নিয়ে এসেছে দেশীয় কাপড় ও উপকরণে তৈরি পোশাক। যা দেশীয় ঐতিহ্যকে নান্দনিকভাবে উপস্থাপন করেছে। 

বাংলা নববর্ষ উদযাপন মানেই বাঙালির সত্তার নিজস্ব উৎসব, আমাদের যাপিত জীবনে, মননে, সংস্কৃতিতে প্রতি মুহূর্ত উদযাপনই আমাদের বৈশাখ, আমাদের উৎসব। উৎসব-পার্বণ উদযাপনে বিশ্বরঙ সব সময়ই অগ্রপথিক, তাই উৎসব-পার্বণে দেশীয় সংস্কৃতি নিয়ে কাজ করা বিশ্বরঙ-এর স্বভাবসিদ্ধতা সুদীর্ঘ ২৯ বছর ধরে। এবারও তার ব্যতিক্রম হয়নি। মাহে রমজানের শেষদিকে ঈদের কেনাকাটা শেষে বাংলা নতুন বছরকে উন্মুক্তচিত্তে স্বাগত জানাতে এবং বাঙালির জীবনে নতুন বছরের আনন্দকে আরও রাঙিয়ে দিতে রয়েছে বিশ্বরঙ-এর বিশেষ প্রয়াস। 

বিশ্বরঙের পোশাক মানেই নতুনত্ব এবং ঐতিহ্যগত আভিজাত্যের গর্বিত উপস্থাপনা। বৈশাখী উৎসবের এই আনন্দের রঙে বাড়তি মাত্রা যোগ করতে বরাবরের মতোই দেশীয় কাপড় ও উপকরণ ব্যবহার করে বানানো হয়েছে বৈশাখী আয়োজনের সব পোশাক। দেশীয় ঐতিহ্যকে নান্দনিকভাবে উপস্থাপন করা হয়েছে প্রতিটি পোশাকে। কালের আবর্তে প্রায় হারিয়ে যাওয়া আদিবাসী সম্প্রদায়ের হাতে তৈরি বাহারি রঙের ঐতিহ্যবাহী পোশাকের নকশার অনুপ্রেরণায় তৈরি করা হয়েছে পোশাক। 

এবারের বৈশাখী আয়োজনের পোশাকে ট্রেন্ডি ও ট্র্যাডিশনাল লুকের নান্দনিক উপস্থাপনের দেখা মিলছে। আবহাওয়ার কথা মাথায় রেখে আরামদায়ক কাপড় ব্যবহারের পাশাপাশি রঙের ব্যবহারেও কনট্রাস্ট কালার এবং ম্যাচিউরড টোনের পরিমিত ব্যবহার লক্ষণীয়। কাজের মাধ্যম হিসেবে রয়েছে স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট, ইন্ডাস্ট্রিয়াল প্রিন্ট, মেশিন এমব্রয়ডারি, কম্পিউটার এমব্রয়ডারি, হ্যান্ড এমব্রয়ডারি, কারচুপি, নকশী কাঁথা জারদৌসীসহ মিশ্র মাধ্যমের নিজস্ব বিভিন্ন কৌশল। এবারের বৈশাখী আয়োজনে বিশ্বরঙ প্রতিটি শ্রেণির মানুষের জন্যই ভিন্ন কিছু যোগ করেছে। বাচ্চাদের জন্য এনেছে নান্দনিক সব কালেকশন, সেই সঙ্গে প্রাপ্তবয়স্ক এবং নারীদের জন্য আছে ঐতিহ্য ও আভিজাত্যের ছোঁয়া।

কেনাকাটায় নির্দিষ্ট পোশাকে মিলছে ৫০ শতাংশ মূল্যছাড়। নির্দিষ্ট শাড়িতে রয়েছে ২০ শতাংশ মূল্যছাড় এবং বিভিন্ন ব্যাংক কার্ডে মিলছে ১০ শতাংশ মূল্যছাড়।

পোশাক কিনতে যেতে পারেন বিশ্বরঙের যেকোনো আউটলেটে। এ ছাড়া রয়েছে অনলাইনে কেনাকাটার সুযোগ। ভিজিট করুন www.bishworang.com.bd এবং ফেসবুক পেজ BISHWORANG এ। এ ছাড়াও যোগাযোগ করতে পারেন ০১৮১৯২৫৭৭৬৮ নম্বরে। 


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা