× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

একুশের পোশাক নিয়ে কে ক্র্যাফট

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:২৯ পিএম

আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৫৯ পিএম

একুশের পোশাক নিয়ে কে ক্র্যাফট

দেশি ফ্যাশন ব্র্যান্ড কে ক্র্যাফটে মিলছে একুশের পোশাক। তাদের পোশাকে দেখা মিলছে বর্ণ ও শব্দমালার বিন্যাস, ফুলেল ও জ্যামিতিক সৃজনশীল নকশার অলংকরণ। 

অমর একুশের চেতনা আমাদের সংস্কৃতিতে এতটাই গভীর যে বহু বছর ধরেই এই দিনে নানা আয়োজনের সঙ্গে পোশাকেও ধারণ করা হয় একুশের শোক, শ্রদ্ধা ও গৌরবগাথা বিষয়গুলো। বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের কাছে একুশের চেতনাকে পোশাকের মাধ্যমে তুলে ধরতে কে ক্র্যাফটে রয়েছে মেয়েদের জন্য শাড়ি, সালোয়ার কামিজ, কুর্তি ও লং কুর্তি। ছেলেদের জন্য মিলবে পাঞ্জাবি, শার্ট ও টি-শার্ট। এ ছাড়া শিশুদের জন্য রয়েছে সালোয়ার কামিজ, কুর্তি, টপস্,পাঞ্জাবি ও শার্ট। পরিবারের সকলের উপযোগী পোশাক এবং যুগল পোশাকও মিলবে একুশের এ আয়োজনে।

এবারের পোশাকের নকশা অনুপ্রেরণায় রয়েছে বর্ণ ও শব্দমালার বিন্যাস। এ ছাড়া ফুলেল ও জ্যামিতিক নকশায় সৃজনশীল অলংকরণে তৈরি হয়েছে পোশাকগুলো। তাঁত, সুতি, লিনেন, সিল্ক কাপড়ে তৈরি পোশাকগুলোতে নকশা ফুটিয়ে তুলতে হাতের কাজ, স্ক্রিন ও ব্লক প্রিন্ট এবং টাই-ডাই মিডিয়ার ব্যবহার হয়েছে। রঙের ক্ষেত্রে নেওয়া হয়েছে শোকের কালো, সূর্যের লাল, বিষন্নতার ধূসর, সত্য ও পবিত্রতার প্রতীক সাদার সমতলকে।  

একুশের পোশাক কিনতে যেতে পারেন ব্র্যান্ডটির যেকোনো আউটলেটে। এ ছাড়া অনলাইনে কিনতে ভিজিট করতে পারেন  kaykraft.com -এ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা