× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভ্যালেন্টাইন উপহার

জেসমিন ইসলাম জুঁই

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৫৭ পিএম

ভ্যালেন্টাইন উপহার

ভালোবাসা দিবসে প্রিয়জনকে কী উপহার দেওয়া যায় তা নিয়ে চিন্তার অন্ত নেই। একেক মানুষের পছন্দ একেকরকমের হয়। জেনে নেওয়া যাক, ভালোবাসা দিবসে প্রিয়জনকে দেওয়ার মতো সুন্দর কিছু উপহারের নাম-

ভালোবাসা এক বিস্ময়কর অনুভূতির নাম। ভালোবাসাকে কোনো নির্দিষ্ট সময় বা দিনের মধ্যে সীমাবদ্ধ করা যায় না। ভালোবাসা প্রতিটি দিনের, প্রতিটি মুহূর্তের। তবু প্রিয়জনের প্রতি ভালোবাসা প্রকাশের জন্য পালন করা হয় একটি বিশেষ দিন ‘ভালোবাসা দিবস’। এই দিনে ভালোবাসা প্রকাশের এক অন্যতম মাধ্যম হচ্ছে উপহার বিনিময়। মা-বাবা, ভাই-বোন, প্রিয়তমা স্ত্রী কিংবা সন্তান কেমন উপহার দিতে পারেন দেখে নিনÑ
বই
চলছে একুশে বইমেলা। বইপ্রেমী মানুষের কাছে বই হলো পৃথিবীর শ্রেষ্ঠ উপহার। আপনার প্রিয়জন যদি বইপ্রেমী হয় তাহলে তাকে বই উপহার দিতে পারেন। প্রিয়জনের কাছ থেকে প্রিয় বইটি পাওয়ার চেয়ে সুন্দর উপহার আর কী হতে পারে।

ফুল
কমবেশি সবাই ফুল ভালোবাসে। তাই প্রিয়জনকে ভালোবাসা জানাতে পারেন ফুল দিয়ে। প্রিয়জনকে একগুচ্ছ ফুল বা একটি লাল গোলাপে ভালোবাসার শুভেচ্ছা জানাতে পারেন। আপনার কাছ থেকে পাওয়া ফুলটি তার মুখে ফুটিয়ে তুলতে পারে বিশ্বজয়ের হাসি।

মগ
প্রিয় মানুষটির সঙ্গে আপনার ছবিসহ একটি মগ নিঃসন্দেহে তার জন্য অপূর্ব উপহার। সলিড কালারের মগটিতে চা কিংবা কফি ঢাললেই ধীরে ধীরে ভেসে উঠবে আপনাদের প্রিয় মুহূর্তের একটি ছবি। এ ধরনের মগ এখন ঘরে বসেই অনলাইনে অর্ডার করতে পারবেন।
চকলেট
চকলেট পছন্দ করেন না এমন মানুষ খুঁজে পাওয়া যায় না। আর তা যদি প্রিয়জনের কাছ থেকে পাওয়া যায়, তাহলে তো কথাই নেই। আপনিও চাইলে বিশেষ এই দিবসে প্রিয়জনকে চকলেট উপহার দিতে পারেন। আজকাল বিভিন্ন অনলাইন শপে কাস্টমাইজড চকলেট পাওয়া যায়। এসব চকলেটের সঙ্গে আপনার কোনো প্রিয় বার্তা জুড়ে দিতে পারেন উপহার।
ডায়েরি
ডায়েরি হয়ে উঠতে পারে অসাধারণ একটি উপহার। যদি সেই ডায়েরির প্রতিটি পৃষ্ঠায় লেখা থাকে আপনাদের ভালোবাসার গল্প অথবা প্রিয়জনের প্রতি আপনার ভালোবাসার মিষ্টি বার্তা, কিছু সুন্দর স্মৃতি। একটি ডায়েরিতে আপনাদের ভালোবাসার গল্পটি সুন্দর করে গুছিয়ে লিখে অথবা প্রতিটি পৃষ্ঠায় প্রিয় মানুষের প্রতি আপনার ভালোবাসার ছোট ছোট বার্তা লিখে তাকে উপহার দিতে পারেন ভালোবাসা দিবসে।
অ্যালবাম
সুন্দর একটি অ্যালবাম আর সঙ্গে সেই অ্যালবামটা ভর্তি আপনাদের একসঙ্গে কাটানো সুন্দর মুহূর্তের কিছু ছবি হতে পারে আকর্ষণীয় একটি উপহার। অসাধারণ উপহারটি নিঃসন্দেহে ভালোবাসার মানুষটিকে মনে করিয়ে দেবে আপনাদের কাটানো সুন্দর মুহূর্তের স্মৃতিগুলো।

চিঠি
বর্তমান সময়ে কেউ চিঠি লেখেন না। ভালোবাসা প্রকাশের মাধ্যম হিসেবে এখন আমরা মেসেজ, ফোন কল, মেইল ইত্যাদি ব্যবহার করি। আপনি যদি আপনার প্রিয়জনকে ভিন্ন কিছু দিতে চান, তাহলে নিজের হাতে লেখা একটি চিঠি উপহার দিতে পারেন। চিঠিতে প্রিয়জনকে নিয়ে আপনার নিজের রচিত কবিতার দুয়েক লাইন লিখে দিতে পারেন। সেই চিঠি রঙিন খামে ভরে একটি লাল গোলাপের শুভেচ্ছাসহ প্রিয়জনকে উপহার দিতে পারেন।
ঘড়ি/স্মার্টওয়াচ
ছেলেমেয়ে সবার জন্য ঘড়ি হতে পারে দারুণ একটি উপহার। যতবার আপনার প্রিয় মানুষটি ঘড়িতে সময় দেখবে ততবার সে আপনার কথা ভাববে। ঘড়ি প্রতিদিন ব্যবহার করার সামগ্রী হওয়ার কারণে প্রিয় মানুষটির সঙ্গে সব সময় আপনার অনুভূতি জড়িয়ে থাকবে। বর্তমানে বিভিন্ন ডিজাইনের দারুণ সব ফ্যাশনেবল স্মার্টওয়াচ পাওয়া যায়। তাই সেরা ফিচারের সুন্দর ডিজাইনের একটি স্মার্টওয়াচ হতে পারে আপনার প্রিয়জনের জন্য সেরা উপহার।
পারফিউম
যেকোনো সময়েই পারফিউম হতে পারে সেরা একটি গিফট আইটেম। চমৎকার সুগন্ধী দ্রব্য আপনার প্রিয়জনের মনকে করবে প্রফুল্ল। আর সেই সঙ্গে আপনার কথাও মনে পড়বে তার। তাই ভালোবাসা দিবসে সেরা মানের একটি পারফিউম বা বডি স্প্রে হতে পারে আপনার ভালোবাসার মানুষটির জন্য সেরা উপহার।
জুয়েলারি
ভালোবাসা দিবসের উপহার হিসেবে প্রিয় মানুষটির জন্য কিনতে পারেন দারুণ সব অলংকার। বর্তমানে বিভিন্ন ডিজাইনের গহনার পাশাপাশি পাওয়া যায় হাতে তৈরি গহনা। উপহার হিসেবে গহনা খুব সহজেই জয় করে নিতে পারে মেয়েদের মন। প্রিয় মানুষটির রুচি মিলিয়ে সহজে পছন্দ করে নিতে পারেন সেরা ডিজাইনের কোনো গহনা। 
শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা