× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রুক্ষ ত্বকের সজীবতায়

সুবর্ণা মেহজাবীন

প্রকাশ : ০৩ নভেম্বর ২০২২ ১৪:২৮ পিএম

আপডেট : ০৩ নভেম্বর ২০২২ ১৪:৫০ পিএম

রুক্ষ ত্বকের সজীবতায়

চলছে হেমন্তকাল। এ সময় হালকা শীতের হাওয়া নাড়া দিয়ে যায়। হঠাৎ এ হাওয়া পরিবর্তনে ত্বক রুক্ষ ও শুষ্ক হয়ে যায়। জেনে নেওয়া যাক ত্বকের সজীবতা ধরে রাখার উপায়।

এ সময়টায় সাধারণত ত্বক রুক্ষ ও নির্জীব হয়ে পড়ে। তাই প্রয়োজন হয় বাড়তি যত্নের। মুখের ত্বকের প্রতি আমরা যতটা যত্নশীল, হাত-পায়ের বেলায় ততটাই উদাসীন। কিন্তু এ সময় হাত-পাও পরিচর্যা চায়। বেশি কিছু নয়, একটু সচেতন হলেই হাত-পায়ের সজীবতা ধরে রাখা সম্ভব।

দিনের শুরুতে ফ্রেশ হয়েই হাত ও পায়ে ময়েশ্চারাইজার লোশন ব্যবহার করতে পারেন। যদি বাইরে বেরোতে হয় অফিস কিংবা বিশ্ববিদ্যালয়ে, সঙ্গে রাখতে পারেন হ্যান্ড ক্রিম।

তবে সব থেকে কার্যকর ফল পাওয়া যায় যদি রাতে যত্ন নেওয়া হয়। ঘুমানোর আগে হাত-পায়ে লাগিয়ে নিতে পারেন গ্লিসারিন। অনেকের কাছে গ্লিসারিন ব্যবহার করলে একটু চিটচিটে লাগে। তারা চাইলে গ্লিসারিনসমৃদ্ধ লোশন ব্যবহার করতে পারেন। রুক্ষ ত্বকের  যত্নে গ্লিসারিন খুব দ্রুত কার্যকর। এ ছাড়া যাদের ত্বক খুব বেশি শুষ্ক তারা তিলের তেল কিংবা অলিভ অয়েল ব্যবহার করলে ভালো ফল পাবেন। তিলের তেল ত্বককে নরম ও মসৃণ করে। গোড়ালি ফাটার সমস্যায় ভোগেন যারা রাতে ঘুমানোর আগে প্রতিদিন গোড়ালিতে ভ্যাসলিন ব্যবহার করুন। নিয়মিত ব্যবহারে পাবেন এ সমস্যা থেকে মুক্তি। শীতের শুরুতেই একটু সচেতন থাকলে সতেজ থাকবে আপনার ত্বক।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা