× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

লাল সবুজে বিশ্বরঙ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০২৩ ১৮:২৬ পিএম

আপডেট : ১১ ডিসেম্বর ২০২৩ ০১:৪৯ এএম

লাল সবুজে বিশ্বরঙ

বিজয় দিবসে দেশি ফ্যাশন হাউজ বিশ্বরঙ এনেছে লাল সবুজের বিশেষ পোশাক। যে পোশাকে দেখা মেলে দেশ মাতৃকার প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশময় নানা নকশার।


দেশের স্বাধীনতার গৌরব এবং সৃজনশীল শিল্পের স্বাধীনতা এ দুইয়ের প্রতি রয়েছে বিশ্বরঙ এর বিনম্র শ্রদ্ধাবোধ। দেশীয় সকল উৎসব পার্বণে ফ্যাশন হাউজটি বরাবরই করে বিশেষ আয়োজন। বিশ্বরঙ এর ফ্যাশনের মূল ভাবনা গড়ে উঠেছে দেশীয় আত্মপরিচয়কে ঘিরে। বিজয় দিবসের পোশাকগুলো ব্যবসায়িক দৃষ্টিভঙ্গি থেকে নয়, দায়িত্ব ও মূল্যবোধ থেকেই করেছে বলে জানান কর্ণধার বিপ্লব সাহা।

বিজয় দিবস উপলক্ষে রয়েছে লাল সবুজের বিশেষ আয়োজন। টি শার্টে রয়েছে দেশের পতাকার গ্রাফিক্যাল ফর্মের নান্দনিক উপস্থাপনায় টাইফোগ্রাফি, ক্যালিওগ্রাফির সমন্ময়। শাড়ীর আঁচল যেন একটি সবুজ জমিনের মাঝে টকটকে লাল সূর্যে থাকছে দেশাত্ববোধক গানের টাইফোগ্রাফি। দেশীয় রং, দেশীয় কাপড় এ আয়োজনের মূল উপাদান।

এছাড়াও ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহার পরিকল্পনায় “যাপিত জীবনে লাল-সবুজের প্রভাব” শিরোনামে নির্মিত হয়েছে ফ্যাশন ভিডিও। ভিডিওতে প্রকাশ পেয়েছে লাল-সবুজ রঙ কিভাবে আমাদের যাপিত জীবনে প্রভাব ফেলে। আমাদের নাগরিক সময়ের যাপিত জীবনের প্রেমময়তায়, সুখে-দুঃখে, ভালোবাসায়, দেশ মাতৃকার আরাধনায় লাল সবুজের প্রভাব আমাদের মননে।

শীত এর আগমনে পোশাকগুলোতে ব্যবহার করা হয়েছে মোটা সুতি ও খাদি কাপড়। শাড়ী, থ্রি-পিস, পাঞ্জাবী, টি-শার্ট, উত্তরীয়, মগ ইত্যাদিতে তুলে ধরা হয়েছে বাংলাদেশ সংবলিত লেখা। লাল-সবুজ রঙের মাধ্যমে উঠে এসেছে দেশীয় ভাবনা। পাশাপাশি দেশীয় সংস্কৃতির বিভিন্ন উপাদান এসেছে ডিজাইনের অনুসঙ্গ হিসাবে। কাজের মাধ্যম হিসাবে দেখা মেলে টাই-ডাই, ব্লক, বাটিক, এপ্লিক, কাটওর্য়াক ও স্ক্রিনপ্রিন্ট।

শুধু বিজয়ের মাসেই নয় বরং সারা বছরই লাল সবুজ হতে পারে ফ্যাশন সচেতনদের ফ্যাশন ভাবনা, দেশপ্রেমী মনের পরিচয়। পোশাক কিনতে যেতে পারেন তাদের যেকোন শোরুমে। অনলাইনে কেনার জন্য ভিজিট করতে পারেন ই-কমার্স সাইট www.bishworang.website এবং ফেইজবুক পেজ BISHWORANG এ। এছাড়া যোগাযোগ করুন ০১৮১৯২৫৭৭৬৮ নম্বরে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা