× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কলকাতায় ফ্যাশন শো-তে বাংলাদেশের ফ্যাশন ডিজাইনার

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৯ নভেম্বর ২০২৩ ১৩:০৭ পিএম

কলকাতায় ফ্যাশন শো-তে বাংলাদেশের ফ্যাশন ডিজাইনার

কলকাতায় আজ (১৯ নভেম্বর) অনুষ্ঠিত হতে যাচ্ছে ইন্ডিয়া মডেল আইকন-২০২৩ এর গ্রান্ড ফিনালে। ভারতের স্বনামধন্য ফ্যাশন আইকনদের সঙ্গে বাংলাদেশ থেকে আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশি ফ্যাশন ডিজাইনার, ইন্টারন্যাশনাল গ্রুমিং মেন্টর ফারাহ দিবা। মি. মিস এন্ড মিসেস ইন্ডিয়া মডেল কন্টেষ্ট ২০২৩ এর বিচারকের দায়িত্ব পালন করবেন ফারাহ দিবা।

তিনি ২০০৬ সালে শুরু করেন নিজের বুটিক হাউজ ‘BOABA Fashion’। নিজের মায়ের নামে গড়ে তোলা ডেইজি ফাউন্ডেশনের মাধ্যমে তিনি গ্রাম পর্যায়ের দুস্থ নারী ও শিক্ষার্থীদের প্রশিক্ষণ দিয়ে থাকেন, যেন তারা স্বাবলম্বী হয়ে নিজের উদ্যোগ শুরু করতে পারে। শুধু দেশেই নয়, বরং বিভিন্ন সংস্থার সাথে আফ্রিকা, ইন্ডিয়া, নেপাল ইত্যাদি দেশে গিয়েও নারীদের হাতের কাজ ও জুয়েলারি তৈরির উপর প্রশিক্ষণ দিয়েছেন দিবা। এছাড়াও করোনাকালীন সময়ে অনলাইনেও প্রশিক্ষণ দিতেন। এতকিছু একসাথে করার পথ মোটেও সহজ ছিল না। অনেক প্রতিবন্ধকতাই এসেছে কিন্তু থেমে থাকেননি কখনো। কারণ তিনি মনে করতেন একজন শিক্ষকের কাজই শেখানো এবং অন্যদের উৎসাহ দেয়া। তার কাজই তাকে আন্তর্জাতিক পর্যায়েও পরিচিত করে তুলেছে, পেয়েছেন বেশকিছু অ্যাওয়ার্ড ও সম্মাননা। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা