× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আন্তর্জাতিক ফ্যাশন

নিউইয়র্ক ফ্যাশন উইক

জেসমিন ইসলাম জুঁই

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২৩ ১৩:৪৪ পিএম

নিউইয়র্ক ফ্যাশন উইক

চলছে নিউইয়র্ক ফ্যাশন উইক ২০২৩। সেই উন্মাদনা ছড়িয়ে পড়েছে পুরো ফ্যাশন ওয়ার্ল্ডে। এনা সুই, ব্রানডন ম্যাক্সওয়েল, ক্যারোলিনা হেরেরা, ক্রিশ্চিয়ান সিরিয়ানো, প্রবাল গুরং, এলেনা ভেলেজ, গ্যাব্রিয়েলা হার্স্টের মতো ডিজাইনাররা হাজির হয়েছেন তাদের অসাধারণ সব কালেকশন নিয়ে

ফ্যাশনপ্রেমী পুরো বিশ্ব এখন তাকিয়ে আছে নিউইয়র্ক সিটির দিকে। ৭ সেপ্টেম্বর শুরু হওয়া অনুষ্ঠানটি চলবে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত। এ সিজনে ডিজাইনাররা তাদের সৃজনশীলতা আরও একধাপ এগিয়ে নিয়ে গেছেন। সংগ্রহগুলোয় এনেছেন নতুন টুইস্ট অ্যান্ড টার্ন। তাদের এসব সংগ্রহ ২০২৪-এ ফ্যাশন ওয়ার্ল্ডে আধিপত্য বিস্তার করতে প্রস্তুত। ক্রিশ্চিয়ান সিরিয়ানো একটি সম্পূর্ণ ব্যালেকোর সংগ্রহ প্রকাশ করেছে, যেখানে মিরর প্যালাইস রাফেলস, কর্সেটের দিকে ঝুঁকেছে। ডিজাইনাররা এবার পোশাকের ধরন, ধাঁচ ও সিলুয়েটে এনেছেন নাটকীয় পরিবর্তন।


শিয়ার ক্লথিং ট্রেন্ড এ সিজনে খুব জনপ্রিয় হয়ে উঠেছে। এই ফেব্রিকগুলোর মধ্যে রয়েছে শিফন, জর্জেট, গজ। খুব পাতলা ও সেমি ট্রান্সপারেন্ট এ ফেব্রিকগুলো ২০২৪-এর বসন্তে ফ্যাশন ট্রেন্ডে থাকবে।
সম্প্রতি ফ্যাশন ক্লাইমেটে নিয়ন গ্রিন ও বার্বি পিঙ্কের মতো কালারগুলো ট্রেন্ড সেট করেছে। ডিজাইনারদের কালেকশনগুলোয় ছিল এসব রঙের ছড়াছড়ি। তাই এতে অবাক হওয়ার কিছু নেই যে কেন কালার ব্লক করা এখন নিউইয়র্ক ফ্যাশন সপ্তাহের রানওয়েতে একটি বড় ব্যাপার। হেলমুট ল্যাংয়ের টেক্সচারাল লেয়ারযুক্ত টপস থেকে শুরু করে প্রবাল গুরুংয়ের আধুনিক টাই-ডাই, রাল্ফ লরেনের হিউ-শিফটিং প্লেইড পর্যন্ত এ সিজনের সংগ্রহগুলো এক কথায় কালারফুল। সুতরাং এটি বলা যায়, আগামী মাসগুলোয়ও এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

পোশাকের স্ট্রাকচার আর টেইলারিংয়ে এ সিজন অভাবনীয় পরিবর্তন নিয়ে এসেছে। ঢিলেঢালা আর বড় আকারের ব্লেজার, প্যান্ট উইথ অ্যাভেন্ট গার্ড ওয়েস্টলাইন, ডেকোরেটিভ কর্সেজ, রাফেল সিলুয়েট ইত্যাদি সংগ্রহকে একটি অনন্য উচ্চতায় নিয়ে গেছে।
নিউইয়র্ক ফ্যাশন উইক বরাবরের মতোই ছিল তারকাখচিত। জেনিফার লোপেজ, কুইন্টা ব্রুনসন, জ্যানেট জ্যাকসন, এভ্রিল ল্যাভিন, সিয়া, পদ্মা লক্ষ্মী, ভেনাস উইলিয়ামস, লরি হার্ভে, ভার্নন ফ্রাঁসোয়া, ড্যাপার ড্যান, সারা জেসিকা পার্কারের মতো সব তারকা যোগ দিয়েছেন এ ফ্যাশনযজ্ঞে। এক কথায় নিউইয়র্ক সিটিতে যেন তারকার মেলা বসেছে। এসব তারকার উপস্থিতি ডিজাইনারদের কালেকশনগুলোয় এক অনন্য মাত্রা যোগ করেছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা