× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রাণবন্ত ত্বকের জন্য তিন টোটকা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০১ জুন ২০২৩ ১৩:২৬ পিএম

আপডেট : ০১ জুন ২০২৩ ১৩:৩৭ পিএম

প্রাণবন্ত ত্বকের জন্য তিন টোটকা

তীব্র গরমে নিস্তেজ ত্বকের সমস্যায় পড়েন অনেকে। তৈলাক্ত বা শুষ্ক সব ধরনের ত্বকেই দেখা দেয় সমস্যা। বেশি কিছু নয়, মাত্র তিনটি টোটকায় ত্বক থাকবে প্রাণবন্ত।

গরম পড়তেই ত্বকের সমস্যা শুরু হয়ে গেছে। দেখা দিচ্ছে র‌্যাশ, ত্বক লালচে হয়ে যাওয়ার মতো নানা অসুবিধা। এ সময়ে ত্বকের যত্ন অত্যন্ত জরুরি। ত্বক অত্যন্ত স্পর্শকাতর হলে গরমে তাদের বেশি সতর্ক থাকতে হয়। প্রখর তাপ আর ঘামের কারণেই ত্বকের সমস্যা অনেকটা বেড়ে যায়। ত্বকের যত্নের বাড়তি সতর্কতার প্রয়োজন পড়ে এ সময়ে। চলুন জেনে নিই কোন দিকগুলোয় মনোযোগ দেবেনÑ

  • অ্যালোভেরা ত্বক মসৃণ করে ও অতিরিক্ত গরমে ত্বকের আর্দ্রতা বজায় রাখতে সহায়তা করে। অ্যালোভেরা ব্যবহার করলে শীতল থাকে ত্বক। সানস্ক্রিন লোশন কিংবা ময়েশ্চারাইজার সিরামের সঙ্গে মিশিয়েও ব্যবহার করতে পারেন অ্যালোভেরা জেল। উপকার পাবেন।
  • গরমকালে অনেকেই একাধিকবার গোসল করেন। কিন্তু এ সময়ে বারবার সাবান ব্যবহার করা হলে ত্বকের ক্ষতি হতে পারে। তাই সাবানের বদলে ব্যবহার করতে পারেন বিশেষভাবে তৈরি তরল সাবান বা শাওয়ার জেল। এতে একদিকে যেমন দূর হবে ত্বকে জমে থাকা ময়লা ও তৈলাক্ত পদার্থ, তেমনই ছড়াবে সুগন্ধ।
  • গরমকালে জোজোবা তেল ও ভিটামিন ই-সমৃদ্ধ ময়েশ্চারাইজার ব্যবহার করলে ভালো থাকে ত্বক। গরমকালে আর্দ্রতা এমনিতেই বেশি থাকে। তাই এ সময়ে হালকা ময়েশ্চারাইজার ব্যবহার করা ভালো। যে যে ময়েশ্চারাইজারে ফলের নির্যাস ব্যবহার করা হয়, সেগুলো ত্বকের যত্নে বেশ কার্যকর হতে পারে।
শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা