× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

যাচাই ডট কম ও একশপের উদ্যোগে ই-কমার্স পার্টনার্স মিটআপ

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ৩০ মে ২০২৩ ১৪:০২ পিএম

যাচাই ডট কম ও একশপের উদ্যোগে ই-কমার্স পার্টনার্স  মিটআপ

আজ (২৯ মে) সোমবার ই-কমার্স মার্কেটপ্লেস যাচাই ডট কমের সহযোগিতায় একশপের উদ্যোগে অনুষ্ঠিত হল ই-কমার্স পার্টনার্স  মিটআপ। রাজধানীর আগারগাঁও-এ অবস্থিত জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর মিলনায়তনে অনুষ্ঠিত এই  মিটআপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারের আইসিটি বিভাগ পরিচালিত এটুআই - এসপায়ার টু ইনোভেট-এর প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব), ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। 

বিশেষ অতিথি ছিলেন যাচাই ডট কমের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, ইঞ্জিনিয়ার আব্দুল আজিজ। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন এটুআই-এর কমার্শিয়াল স্ট্র‍্যাটেজি বিভাগের প্রধান রেজওয়ানুল হক জামি। এই অনুষ্ঠানে একশপ ও যাচাই ডট কমের ইকমার্স প্ল্যাটফর্মে সদ্য সংযুক্ত হওয়া বিভিন্ন সেক্টরের জনপ্রিয় বেশ কিছু ব্র‍্যান্ডের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে পরিচিত হওয়া এবং তাদের স্বাগতম জানানো হয়।  

একই সঙ্গে, এই অনুষ্ঠানে মধ্যে দিয়েই ঘোষনা করা হয় ই-কমার্স মার্কেটপ্লেস যাচাই ডট কম এখন থেকে তাদের ডিজিটাল মার্কেটপ্লেস পরিচালনার ক্ষেত্রে সরকারের আইসিটি ডিভিশন পরিচালিত এসপায়ার টু ইনোভেট (এটুআই) প্রোগ্রামের একশপ-এর পেমেন্ট ইকোসিস্টেম ব্যবহার করবে। যাচাই মার্কেটপ্লেসে যেসকল মার্চেন্ট আছেন তারা এই প্ল্যাটফর্মে অনলাইনে পণ্য বিক্রির ক্ষেত্রে একশপের পেমেন্ট, লজিস্টিক্স, ডেলিভারি সহ ডিজিটাল অবকাঠামো সেবাগুলোর সুবিধা পাবেন। 

অনুষ্ঠানে যাচাই ডট কম লি.-এর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আব্দুল আজিজ উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, সবাইকে নিয়ে একসাথে কিভাবে কাজ করা যায়, সেই চেষ্টাই করছি আমরা। সোনারগাঁও বিশ্ববিদ্যালয়-এর প্রতিষ্ঠাতা আব্দুল আজিজ বলেন, আমরা স্মার্ট সিটিজেন সৃষ্টির লক্ষ্যে দেশে যে দক্ষ জনশক্তি তৈরি করছি সেজন্য আমরা শিক্ষার্থীদের কাছ থেকে কোনো টাকা নিচ্ছি না। বর্তমানে দেশে বেসরকারি কারিগরি পর্যায়ে প্রায় ৫ হাজার শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। আমি গর্ব করে বলতে চাই, সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থী আমার প্রতিষ্ঠান থেকে প্রশিক্ষণ নিয়েছে। বিশ্বব্যাংক আমার এই শিক্ষা প্রতিষ্ঠানে অর্থায়নও করেছে। আমরা মানের প্রশ্নে কোন আপোষ করিনা। 

অনুষ্ঠানের শেষভাগে পূর্বনির্ধারিত প্রশ্ন-উত্তর পর্বে আমন্ত্রিত ব্যক্তি পর্যায়ের উদ্যোক্তা ও বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিদের প্রশ্নের উত্তর দেন যাচাই-এর পক্ষে আব্দুল আজিজ, একশপের পক্ষে জামি এবং অপারেশন্স প্রধান তৌফিক আহমেদ। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন এসিআই লি., সারা লাইফস্টাইল লি., মিনিস্টার মাইওয়ান গ্রুপ, মেঘনা গ্রুপ, আল হারামাইন পারফিউমস, বিডিশপ ডট কম, ব্লু ব্ল্যাক কর্পোরেশন, মোশন ভিউ, টেক ভ্যালি ডিস্ট্রিবিউশন লি., টেকনো ওয়ার্ল্ড, ডাবুর বাংলাদেশ, এম কে ইলেক্ট্রনিক্স, আরএফএল প্লাস্টিক্স লিঃ, ট্রান্সকম ইলেক্ট্রনিক্স লি. সহ বিভিন্ন প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। এছাড়াও ছিলেন এটুআই একশপ এবং যাচাই ডট কমের প্রতিনিধিরা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা