× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ফ্যাশন রানওয়ে সিজন-১ চূড়ান্ত পর্বে

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২২ মে ২০২৩ ১৮:৫০ পিএম

আপডেট : ২২ মে ২০২৩ ১৯:০৩ পিএম

ছবি : ক্রাফটস অ্যান্ড ক্রিয়েটিভ ইনস্টিটিউট

ছবি : ক্রাফটস অ্যান্ড ক্রিয়েটিভ ইনস্টিটিউট

প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক ফ্যাশন ডিজাইনারদের অংশগ্রহণে ফ্যাশন রানওয়ের প্রথম মৌসুম গড়িয়েছে চূড়ান্ত পর্বে। প্রথম তিন রাউন্ডের পর দুটি ক্যাটাগরি থেকে মোট ২১ জন চূড়ান্ত পর্বের জন্য নির্বাচিত হয়েছেন। 

সম্প্রতি আইইউবিএটি ইউনিভার্সিটির ওপেন অডিটোরিয়ামে অনুষ্ঠিত তৃতীয় এলিমিনেশন রাউন্ডে ৩৫ জন একাডেমিক ও ১৫ জন নন-একাডেমিক প্রতিযোগী অংশগ্রহণ করেন। প্রতিযোগীরা এই রাউন্ডে খাদি, জামদানি, সিল্ক, টাঙ্গাইল তাঁত, বেনারসি, উপজাতি বয়ন, রিসাইকেল ও পরিবেশবান্ধব বিভাগে তাদের সংগ্রহ প্রদর্শন করেন। এলিমিনেশন রাউন্ডে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন শেখ সাইফুর রহমান, ফায়কুজ্জামান বাদশাহ, মাহামুদা বেগম, রাকিব বাবু ও রবিভূষণ। 

ফ্যাশন রানওয়ে সিজন-১-এর আয়োজক ও ক্রাফটস অ্যান্ড ক্রিয়েটিভ ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা জালাল সৌরভ বলেন, ’দেশের তরুণ ও মেধাবী ফ্যাশন ডিজাইনারদের আন্তর্জাতিক বাজারের জন্য তৈরি এবং দেশীয় ফ্যাশন শিল্পের মানোন্নয়নের লক্ষ্যে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে, যা আগামীতেও অব্যাহত থাকবে।’

ফ্যাশন রানওয়ের সিজন-১-এর তিন পর্বেই প্রতিযোগীদের বিভিন্ন বিষয়ে স্কিল ডেভেলপমেন্টের কাজ করা হয়েছে এবং ফাইনাল রাউন্ডের জন্য সাত দিনের গ্রুমিং সেশন থাকছে, যাতে অংশ নেবে দেশ-বিদেশের ফ্যাশন ডিজাইনার ও এক্সপার্টরা। সেরা ডিজাইনারদের জন্য থাকছে অর্থ পুরস্কার ও সম্মাননা। দুই ক্যাটাগরি থেকে দুজন চ্যাম্পিয়ন নির্বাচন করা হবে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা