× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চিকিংয়ে মিলবে আরবের জনপ্রিয় গাওয়া কফি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২২ মে ২০২৩ ১৮:৪১ পিএম

চিকিংয়ে মিলবে আরবের জনপ্রিয় গাওয়া কফি

দেশে যাত্রা শুরু করল আরবের জনপ্রিয় গাওয়া কফি। গত শুক্রবার রাজধানীর ধানমন্ডির চিকিং আউটলেটে চালু হলো ‌গাওয়া প্রিমিয়াম ক্যাফে। এখানে এরাবিয়ান গাওয়া কফি ও টার্কিশ কফির সঙ্গে আরও মিলবে ফ্রেশ জুস, হট কফি, কোল্ড কফি, স্মুদি ও মিল্ক শেইক। 


চিকিং সংযুক্ত আরব আমিরাত (দুবাই) ভিত্তিক একটি শতভাগ হালাল আন্তর্জাতিক রেস্টুরেন্ট চেইন। এটি বাংলাদেশে নিয়ে এসেছে সিভিক ফুডস বিডি লিমিটেড। নতুন এই ক্যাফের উদ্বোধন করেন চিত্রনায়িকা শবনম বুবলি। এ সময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আলী আকবর, পরিচালক মো. আব্দুর রহমান মুন্সী, পরিচালক মো. খোরশেদ আলম এবং চিকিংয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা মীর নিয়াজ মোর্শেদ।

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আলী আকবর জানান, আজ থেকে চিকিং বাংলাদেশ পরিবারে যুক্ত হলো গাওয়া প্রিমিয়াম ক্যাফে। গাওয়া কফি আরব বিশ্বের জনপ্রিয় পানীয় এবং ইউনেসকো ঘোষিত। এটি হাজার বছর ধরে আরব সংস্কৃতির একটি কেন্দ্রীয় অংশ। আমাদের কফি শপের নামকরণ করা হয়েছে এই জনপ্রিয় ও ঐতিহ্যবাহী গাওয়া কফি থেকে। দেশে প্রথম বারের মতো আমরা চালু করছি এরাবিয়ান গাওয়া কফি এবং টার্কিশ কফি।

আরব বিশ্বের ইতিহাসে দেখা যায়, গাওয়া কফির স্বাস্থ্যগত উপকারিতা অপরিসীম, যা চিকিৎসাবিজ্ঞানীদের গবেষণায় প্রমাণিত। এটি মানব শরীরে দ্রুত শক্তি বৃদ্ধি করে, হজম শক্তি বৃদ্ধি করে, শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়, স্ট্রেস ও প্রেশার কমায়, শরীরের অতিরিক্ত ফ্যাট ও চর্বি কমাতে সাহায্য করে, ত্বক সুন্দর ও উজ্জ্বল রাখে। অধিকাংশ মেডিকেল গবেষণায় প্রমাণিত, এটি টাইপ-২ ডায়াবেটিস, হৃদরোগ, উচ্চ রক্তচাপ, ক্যানসারসহ আরও অনেক রোগ প্রতিরোধ করে। গাওয়া চা-কফি থেকে অনেক স্বাস্থ্যসম্মত। 

চিকিং সংযুক্ত আরব আমিরাত (দুবাই) ভিত্তিক একটি হালাল আন্তর্জাতিক রেস্টুরেন্ট চেইন। বর্তমানে চিকিং বিশ্বের ৩৫টি দেশে ২৬৫টি আউটলেট রয়েছে। দেশে চিকিং ২০২১ সালের এপ্রিলে ধানমন্ডি এবং মে মাসে বনানীতে দুটি আউটলেট নিয়ে যাত্রা শুরু করে। শিগগিরই বসুন্ধরা আবাসিক এলাকায় তৃতীয় আউটলেটের উদ্বোধন হতে যাচ্ছে। অনুষ্ঠানে দেশের কিছু বিশিষ্ট গুণীজনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা