× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পশ্চিমা পোশাকে সাজ ও অনুষঙ্গ

সুবর্ণা মেহ্‌জাবীন স্বর্ণা

প্রকাশ : ১৮ মে ২০২৩ ১৬:১৯ পিএম

পশ্চিমা পোশাকে সাজ ও অনুষঙ্গ

তরুণ প্রজন্মের কাছে পশ্চিমা পোশাক অনেক জনপ্রিয়। রোজকার ক্যাম্পাস, অফিস কিংবা পার্টিতে যা মানিয়ে যায়। শুধু পোশাক হলেই তো আর চলবে না সঙ্গে চাই মানানসই সাজ ও অনুষঙ্গ।

এই সময়ে রঙিন সব ওয়েস্টার্ন পোশাক পরতেই বেশি পছন্দ করছেন তরুণীরা। তারা ফিটিং টিউনিক টপস, শার্ট, স্টাইলিশ কুর্তা, স্কার্ট , কো-অর্ড সেট বেছে নিচ্ছেন অনায়াসেই। পশ্চিমা পোশাকের সঙ্গে সাজসজ্জাও হতে হবে মানানসই। প্রতিদিনের হাল ফ্যাশনে যদি ওয়েস্টার্ন পরেন তাহলে সাজগোজ হবে একদম সীমিত। অফিসের জন্য ফরমাল প্যান্ট-শার্ট পরলে করতে পারেন মিনিমাল মেকআপ। একেবারে নুড বেজের মেকআপের সঙ্গে পরুন হালকা গয়না। চোখে চিকন করে লাইন টেনে আইলাইনার দিয়ে হালকা লিপস্টিক সারাদিনের জন্য আদর্শ হবে। আর পার্টি কিংবা বন্ধুদের আড্ডায় একটু বোল্ডভাবে নিজেকে চাইলে উপস্থাপন করতে পারেন। তবে এখন বেশ গরম, তাই মেকআপের ক্ষেত্রে ব্যাপারটা খেয়াল রাখতে হবে। ওয়েস্টার্ন পোশাকে চুল রাখতে পারেন ইচ্ছেমতো। খোলা চুল সব কিছুতে মানিয়ে যায়। তবে গরমে চুল বেঁধে রাখলে বেশি স্বস্তিতে থাকবেন। এ ক্ষেত্রে সামনের চুলগুলো টুইস্ট করে নিতে পারেন। আবার ওয়েস্টার্নের সঙ্গে পনিটেইল সুন্দর দেখায়। তাই একটু উঁচু করে পনিটেইল বেঁধে নিতে পারেন। যদি চুল খোলা রাখতে চান তাহলে হালকা কার্ল করে নিলে সুন্দর দেখাবে। 

রাজিয়া’স মেকওভারের রূপ বিশেষজ্ঞ রাজিয়া সুলতানা বলেন, ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে সাজটা খুব সাধারণ হলেই ভালো দেখায়। আর কোথায় আপনি সাজ পোশাকটা ক্যারি করবেন তার উপরও নির্ভর করবে সাজের ধরন। যদি টি-শার্টের সঙ্গে বড় একটি টিপ আর চুলে ফুল গুঁজে নেন তাহলে দেখতে ভীষণ বাজে লাগবে। তাই সাজটা হতে হবে বুঝেশুনে। এখন বেশ গরম সেদিকটাও খেয়াল রাখতে হবে। মেকআপ সব সময়ই যতটা ন্যাচারাল রাখা যায় ততই ভালো। রাতের দাওয়াত হলে চোখের সাজটা স্মোকি করতে পারেন।

অনুষঙ্গ হিসেবে পোশাকের সঙ্গে মিলিয়ে যেকোন কানের দুল পরতে পারেন। চাইলে হাতের জন্য মানানসই ব্রেসলেট ও ঘড়ি বেছে নিতে পারেন। আর এ ধরনের পোশাকে একটু হিল ধরণের জুতা দেখতে সুন্দর লাগে। পোশাকের রঙের সঙ্গে মিলিয়ে বা কন্ট্রাস্ট করে আরামদায়ক হিল জুতা বেছে নিতেই পারেন। তবে এখন অনেকেই সব ধরণের পোশাকের সঙ্গে নেকার্স পরতে সাচ্ছন্দ্যবোধ করেন। জিনস টপসের সঙ্গে সেটি পরতে পারেন। মনে রাখবেন পোশাক এবং অনুষঙ্গের মাধ্যমে ব্যক্তিত্ব ও রুচির বহিঃপ্রকাশ হয়। তাই হাল ফ্যাশনের ট্রেন্ড শুধু নয়, নিজের পছন্দ আর ব্যক্তিত্বের সঙ্গে মানায় এমন পোশাক এবং অনুষঙ্গ বেছে নেয়া উচিত। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা