× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এফডিসিবি বাংলাদেশ ফ্যাশন উইক ২০২৩

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৩ মার্চ ২০২৩ ১৯:২২ পিএম

আপডেট : ১৩ মার্চ ২০২৩ ১৯:৪৪ পিএম

এফডিসিবি বাংলাদেশ ফ্যাশন উইক ২০২৩

ফ্যাশন ডিজাইন কাউন্সিল অব বাংলাদেশ আয়োজন করছে এফডিসিবি বাংলাদেশ ফ্যাশন উইক ২০২৩। রাজধানীর আলোকি কমিউনিটি সেন্টারে মার্চের ১৬ ও ১৭ তারিখ অনুষ্ঠিত হবে ফ্যাশন শো। যেখানে এফডিসিবির ১৮ জন সদস্য ডিজাইনার এবং ৬ জন ভারতীয় ডিজাইনার তাদের অনবদ্য সৃষ্টিকর্ম প্রদর্শন করবেন।

‘পোশাক এবং প্রকৃতি একই সুতোয় গাঁথা’ থিমে দেখা যাবে এবারের ফ্যাশন উইকে। প্রকৃতির বহু বর্ণিল সম্ভারকে তুলে ধরতে ডিজাইনাররা সাস্টেইনেবল ফ্যাশনের মূলমন্ত্র নিয়ে নিজ নিজ পোশাক সম্ভার তৈরি করেছেন। সঙ্গে কারিগরদের শত বছরের লব্ধ অভিজ্ঞতা এবং নৈপুণ্যের ইতিহাস সংরক্ষণের প্রচেষ্টা দেখা যাবে ফ্যাশন শোতে। ফ্যাশন ডিজাইনার, রিটেলার, বিলাসপণ্যের ভোক্তা এবং সরবরাহকারী অংশীজনরা একই প্ল্যাটফর্মে একত্রিত হবেন শোটির মাধ্যমে ।

বাংলাদেশ থেকে ফিচারিং ডিজাইনার হিসেবে থাকবেন মাহিন খান, শৈবাল সাহা, চন্দনা দেওয়ান, কুহূ প্লামন্দন, ফাইজা আহমেদ, লিপি খন্দকার, শাহরুখ আমিন। এ ছাড়া আছেন নওশীন খায়ের, তেনজিং চাকমা, রিফাত রহমান, আফসানা ফেরদৌসি, তাসফিয়া আহমেদ, রুখসানা এসরার, তানহা শেখ, সাদিয়া রুপা, ইমাম হাসান, কামরুল হাসান রিয়াদ এবং মাধুরী সঞ্চিতা। ভারত থেকে থাকবেন সৌমিত্র মণ্ডল, রিমি নায়াক, পারমিতা ব্যানার্জী, গুঞ্জন জৈন, ইবালারিহুন পিওরয় মাল্লাই ও লালথ্লেনমাওইয়া চেংকুওয়াল।

ফ্যাশন উইকের পাওয়ার পার্টনার এপেক্স ফুটওয়ার লিমিটেড। কার পার্টনার হুন্দাই বাংলাদেশ। কমিউনিটি ব্যাংক এই অনুষ্ঠানের ব্যাংকিং পার্টনার। এ ছাড়াও দুদিনের এই ফ্যাশন যজ্ঞের সহযোগী হিসেবে রয়েছে বাই হেয়ার নাউ, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, স্ট্রেক্স, মায়া, উজ্জ্বলা কেয়ার ও ন্যাচুরা কেয়ার লিমিটেড। মেকওভার পার্টনার ফারজানা শাকিল'স মেকওভার স্যালন এবং রেড বাই আফরোজা পারভিন। অনুষ্ঠানটির আয়োজকের দায়িত্ব পালন করবে সেরা ডিজিটাল থ্রি-সিক্সটি। হোটেল দ্য ওয়ে ঢাকা রয়েছে আতিথেয়তা সহযোগী হিসেবে। ম্যাগাজিন পার্টনার হিসেবে রয়েছে আইস টুডে ম্যাগাজিন।

বাংলাদেশের লোকজ ঐতিহ্যকে পুনর্জীবিত করার লক্ষ্যে কাজ করে সংগঠনটি। উদ্দেশ্য হলো টেকসই ফ্যাশন এবং কারিগরদের শৈল্পিক চর্চাকে প্রসার করা। ডিজাইনার মাহিন খানের নেতৃত্বে সংগঠনে দেশের মেধাবী ফ্যাশন ডিজাইনাররা একত্রিত হয়েছেন।

সম্প্রতি বাংলাদেশ ফ্যাশন ডিজাইন কাউন্সিল নবীন ডিজাইনারদের জন্য ব্যবস্থা করেছে শিক্ষণীয় কর্মশালা। ভারত, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, থাইল্যান্ড, নেপাল, ভুটান, শ্রীলঙ্কা, পাকিস্তান ও মালদ্বীপের বিখ্যাত ডিজাইনারদের সঙ্গে কর্মশালা আয়োজন করে সংগঠনটি। স্থানীয় ডিজাইনারদেরকে ঋদ্ধ করতে সংগঠনটির এমন ভূমিকা ব্যাপক প্রশংসা অর্জন করেছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা