× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নাকের জন্য মেকআপ

অবনীল মৃন্ময়ী

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৩১ পিএম

নাকের জন্য মেকআপ

অনেকেই নাকের শেপ নিয়ে থাকেন চিন্তিত। নাক একটু গোলাকার বা চ্যাপ্টা কিংবা বোঁচা—এজন্য মন খারাপ হয়। তবে প্রত্যেকের একটা আলাদা সৌন্দর্য আছে। 

সবার আগে নিজের সৌন্দর্যকে ভালোবাসতে হবে। আর মুখের ছোটখাটো সমস্যা নিমেষে দূর করতে মেকআপ তো আছেই। তার আগে ব্ল্যাকহেডস দূর করার জন্য নাকের যত্ন নেওয়া দরকার। এটি দূর করার সহজ উপায় টুথপেস্ট রাব। নাকের ওপর সাদা টুথপেস্ট একটু মোটা পরত করে লাগিয়ে নিন। ২০ মিনিট পর ঈষদুষ্ণ পানি দিয়ে ধুয়ে ফেলুন।

মেকআপ : নাকের সঠিক মেকআপের জন্য কন্ট্যুরিং খুব গুরুত্বপূর্ণ। এজন্য প্রয়োজন স্কিন টোনের চেয়ে এক শেড ডার্ক ফাউন্ডেশন এবং হাইলাইটার। কন্ট্যুরিং করার সময় নাকের দুই পাশে ভুরুর কাছ থেকে শুরু করতে হবে। ব্রাউন লিপ বর্ডার দিয়ে কন্ট্যুর লাইন করে নাকের মাথা পর্যন্ত দাগ টেনে নিন। এবার নাকের মাথায় দুই পাশে দুটি ফার্স্ট ব্র্যাকেটের মতো দাগ টানুন। দাগের বাইরের দিকে ডার্কার শেডের ফাউন্ডেশন লাগিয়ে ব্রাশ দিয়ে ভালো করে ব্লেন্ড করে দিন। কন্ট্যুরিংয়ের সঙ্গে হাইলাইট করাও দরকার। নাকের দুই পাশের লাইনের মাঝের অংশে বা নাকের মাঝের ব্রিজে পাতলা ব্রাশ দিয়ে হাইলাইট অ্যাপ্লাই করুন। খুব বেশি দেবেন না। খেয়াল রাখতে হবে মেকআপ ভালো করে ব্লেন্ড হয়েছে কি না। এতে নাকের শার্পনেস বজায় থাকবে। সঙ্গে চেহারায় একটা আলাদা ঔজ্জ্বল্য আসবে। মুখ লম্বাটে দেখানোর জন্য চিকবোনের নিচে হাইলাইট করতে ব্লাশন লাগান। এতে চিকবোন উঁচু আর ডিফাইনড দেখাবে। এবার স্কিন টোনের থেকে এক শেড গাঢ় ফাউন্ডেশন থুতনি এবং হেয়ারলাইন বরাবর লাগিয়ে নিন। ভালো করে ব্লেন্ড করে ট্রান্সলুসেন্ট পাউডার লাগাতে হবে। এতে মুখ অনেকটা লম্বাটে দেখাবে এবং নাকের শেপও সুন্দর লাগবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা