× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ব্র্যাক হোপ ফেস্টিভ্যালে তাগা অ্যাওয়ার্ড

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:২৭ পিএম

ব্র্যাক হোপ ফেস্টিভ্যালে  তাগা অ্যাওয়ার্ড

দেশের জনপ্রিয় ফ্যাশন ব্র্যান্ড তাগা চালু করেছে প্রথমবারের মতো ‘তাগা আউটস্ট্যান্ডিং ইয়াং প্রফেশনালস অ্যাওয়ার্ড’। ঢাকার আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত ব্র্যাক হোপ ফেস্টিভ্যালে সেরা তিনজনের হাতে পুরস্কার তুলে দেওয়ার মাধ্যমে শুরু হয় তাগা অ্যাওয়ার্ডের। দেশের তরুণ ও উদ্যমী পেশাদার নারীদের স্বীকৃতি জানাতে আড়ংয়ের ফ্যাশন ব্র্যান্ড ‘তাগা’ চালু করে এই অ্যাওয়ার্ড। মনোনয়ন প্রক্রিয়ায় দেশের বিভিন্ন প্রতিষ্ঠান থেকে সর্বোচ্চ পাঁচজন করে ২০ থেকে ৩৫ বছর বয়সি পেশাদার নারীর নাম চাওয়া হয়। আড়ংয়ের এই ব্র্যান্ডটি মূলত তরুণদের উপযোগী পোশাক তৈরি করছে।

ব্র্যাকের ৫০ বছরের অগ্রযাত্রার অংশ হিসেবে আর্মি স্টেডিয়ামে হয়ে গেল তিন দিনব্যাপী হোপ ফেস্টিভ্যাল। ‘হৃদয়ে বাংলাদেশ’, ‘সম্ভাবনার শক্তি’ ও ‘যে পৃথিবী আমরা গড়তে চাই’ এই তিনটি প্রতিপাদ্য সামনে রেখে সাজানো হয়েছিল তিন দিনের অনুষ্ঠানমালা। সব আয়োজনের কেন্দ্রে ছিল তারুণ্যের জয়গান। আগামীর বাংলাদেশ নিয়ে আশা আর সম্ভাবনার কথাই মূলত ধ্বনিত হলো এই উৎসবে। ব্র্যাক হোপ ফেস্টিভ্যালে নানা আয়োজনে ধ্বনিত হয়েছে তারুণ্যের জয়গান, শতবাধা পেরিয়ে এগিয়ে যাওয়ার আহ্বান আর সম্ভাবনার বাংলাদেশের কথা।

উৎসবের শেষ দিনটি উৎসর্গ করা হয় বাংলাদেশের তরুণ প্রজন্ম ও চেঞ্জমেকারদের। যারা নিজ নিজ প্রকল্পের মাধ্যমে কমিউনিটির সেবায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। পুরস্কার প্রদানের মাধ্যমে সম্মানিত করা হয় তাদের। তরুণ প্রজন্মের চেঞ্জমেকারদের দেওয়া হয় ‘আমরা নতুন ইয়াং চেঞ্জমেকারস অ্যাওয়ার্ড’। দেশের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে কর্মরত ৩৫ বছরের কম বয়সি নারীদের দেওয়া হয় ‘তাগা আউটস্ট্যান্ডিং ইয়াং প্রফেশনালস অ্যাওয়ার্ড’। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা