× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মডেল ও ইনফ্লুয়েন্সারদের নিয়ে টিকটকের ক্যাম্পেইন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৩৩ পিএম

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:০৪ পিএম

মডেল ও ইনফ্লুয়েন্সারদের নিয়ে টিকটকের ক্যাম্পেইন

দেশের ব্যবহারকারীদের জন্য ডিজিটাল সেফটি সম্পর্কে সচেতনতার লক্ষ্যে সেফটি অ্যাম্বাসেডর প্রোগ্রাম আয়োজন করে টিকটক। প্ল্যাটফর্মটি এরই মধ্যে উদ্ভাবনী ও বৈচিত্র্যময় কমিউনিটির জন্য জনপ্রিয় হয়ে উঠেছে। সেজন্য দিন দিন ব্যবহারকারীর সুরক্ষা ও নিরাপত্তার বিষয়টিতে জোর দিতে #সেফারটুগেদার ক্যাম্পেইন চালু করেছে। 

ক্রিয়েটরদের নিয়ে এ আয়োজনে ছিল অনলাইন সেফটি বিষয়ে একটি প্যানেল আলোচনা। দেশের জনপ্রিয় তারকা ও কনটেন্ট ক্রিয়েটররা এতে অংশ নেন। যাদের মধ্যে ছিলেনএডুকেটর আয়মান সাদিক, জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া, জনপ্রিয় অভিনেত্রী শবনম ফারিয়া, জনপ্রিয় কনটেন্ট ক্রিয়েটর ইফতেখার রাফসান, সাবেক মিস বাংলাদেশ পিয়া জান্নাতুল, লাইফস্টাইল ইনফ্লুয়েন্সার ফাইজা ও অভিনেত্রী নীল হুরেরজাহান বীথি।

প্যানেল আলোচনায় ডিজিটাল সেফটির বিভিন্ন দিক যেমনভুল তথ্য, হয়রানি ও সাইবার বুলিং, ইন্টারনেটের দায়িত্বশীল ও নিরাপদ ব্যবহার ও নিরাপদ কনটেন্ট তৈরি নিয়ে আলোচনা করেন। অতিথিরা উপস্থিত ক্রিয়েটরদের দিকনির্দেশনা ও টিপস দেন কীভাবে তারা টিকটকে নীতিমালা মেনে সুন্দর সব কনটেন্ট তৈরির মাধ্যমে একজন নিরাপদ কনটেন্ট ক্রিয়েটর হতে পারেন। মডেল পিয়া জান্নাতুল বলেন, একজন কনটেন্ট ক্রিয়েটর হিসেবে আমি মনে করি, ডিজিটাল মিডিয়াতে অন্যদের সঙ্গে যোগাযোগ করার সময় দায়িত্বশীল হওয়া এবং সতর্কতা অবলম্বন করা আমাদের ওপর নির্ভর করে।

জামাল ভূঁইয়া জানান, আমরা প্রায়শই দেখতে পাই, শুধু কনটেন্ট ক্রিয়েটরই নয়, অন্যদের দিকেও মানুষ এমন অনেক মন্তব্য ছুড়ে দেয় যা আমাদের নিরাশ করে বা মানসিক স্বাস্থ্যের ক্ষতি করে। আশা করি, এ ধরনের আচরণ চিনতে এবং সংশোধন করতে সক্ষম হব।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা