× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সাজে নিখুঁত লিপস্টিক

যাপিত জীবন ডেস্ক

প্রকাশ : ২৪ আগস্ট ২০২২ ১৩:৫১ পিএম

আপডেট : ২৪ আগস্ট ২০২২ ১৩:৫৫ পিএম

মডেল : ইশিকা । ছবি : ফারহান ফয়সাল

মডেল : ইশিকা । ছবি : ফারহান ফয়সাল

মুখের সাজগোজ যেমনই হোক, ঠোঁটের সাজ হতে হবে নিখুঁত। কারণ মুখের এই অংশেই সবচেয়ে উজ্জ্বল রং ব্যবহার করা হয়। আর তাতে কোনও সমস্যা থাকে, তা নজরেও পড়ে বেশি। তাই লিপস্টিক নিখুঁতভাবে পরা জরুরি।

হালকা শেড হোক বা উজ্জ্বল রং, লিপলাইন বরাবর সুন্দর করে লিপস্টিকের রেখা টানুন। আর যদি তা না পারেন, তাহলে বুদ্ধি করে কিছু ট্রিকস অ্যাপ্লাই করতে পারেন।

সরু পেনসিল ব্রাশের সাহায্য নিন। লিপস্টিক বুলেটে ব্রাশ ঘষে বা লিকুইড লিপস্টিকে ডুবিয়ে তারপর ঠোঁটের কিনারা বরাবর সরু করে লাইন টানুন। এতে এবড়োখেবড়ো হয়ে যাওয়ার আশঙ্কা কমবে। একবার লিপ লাইন এঁকে নিলে তারপর ভরাট করা খুব সোজা।

যদি লিপ লাইনার থাকে, তা দিয়েও ঠোঁট আঁকতে পারেন। তবে পুরো ঠোঁট না এঁকে, কিউপিডস বো আর নীচের ঠোঁটের মাঝখানে লাইন টানুন। তারপর ঠোঁটের কোণ থেকে উপরের ঠোঁট এবং নীচের ঠোঁট সোজা লাইন টেনে জুড়ে নিন।

মডেল : ইশিকা । ছবি : ফারহান ফয়সাল

যদি লিপস্টিক পরার পর তা ঘেঁটে যায়, তাহলে ফাউন্ডেশন বা কনসিলারও কাজে লাগাতে পারেন। সরু ব্রাশে খানিকটা ফাউন্ডেশন বা কনসিলার নিয়ে ঠোঁটের বাইরের চারপাশে লাইন বরাবর লাগান। তারপর বাইরের দিকে ব্লেন্ড করে নিন।

একদম ঠোঁটের ধার ঘেঁষে লিপস্টিক পরবেন না। একটু ভেতরের দিক করে পরুন। এতে ঘেঁটে ফেললে তা নিখুঁত করতে সুবিধে হবে। পরে ইচ্ছেমতো লাইন বাড়িয়ে নিতেও পারবেন।

এই একই ট্রিকস কাজে লাগিয়ে রিমুভার দিয়ে অতিরিক্ত লিপস্টিকও মুছে নিতে পারেন। তবে সেক্ষেত্রে মুখের ওই অংশের বাকি মেকআপও উঠে আসবে। তাই সতর্ক থাকুন।

উপরের ঠোঁটে লিপস্টিক পরে দু’টো ঠোঁট চেপে ধরুন। এতে উপরের ঠোঁটের ছাপ নীচের ঠোঁটে পড়বে। যেটুকু অংশ বাকি থাকবে, সেটুকু লিপস্টিক দিয়ে ভরে নিন।

এভাবে লিপস্টিক পরলে কখনওই তা লিপলাইনের বাইরে বের হবে না। আর বের হলে তা ম্যানেজ করতে পারবেন সহজেই!

প্রবা/টিআই/

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা