× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দেশের বাজারে বিএমডব্লিউর নতুন গাড়ি

যাপিত জীবন ডেস্ক

প্রকাশ : ২৫ ডিসেম্বর ২০২২ ১৩:৩৮ পিএম

আপডেট : ২৫ ডিসেম্বর ২০২২ ১৩:৪৫ পিএম

দেশের বাজারে বিএমডব্লিউর নতুন গাড়ি

এক্সিকিটিভ মোটরস লিমিটেড দেশের বাজারে নিয়ে এসেছে বিএমডব্লিউর বিলাসবহুল নতুন গাড়ি। বিএমডব্লিউ এক্স সেভেন এক্স ড্রাইভ ফোর্টি আই মডেলের গাড়িটিতে আইড্রাইভ ও কার্ভড ডিসপ্লে সহ সর্বশেষ অপারেটিং সিস্টেমের অষ্টম সংস্করণ নিয়ে আসা হয়েছে। গত শনিবার রাজধানীর তেজগাঁওয়ে নতুন গাড়িটির আনুষ্ঠানিক বিক্রির ঘোষণা দেয় দেশীয় ডিলার প্রতিষ্ঠানটি। 

নতুন নকশায় তৈরি গাড়িটির টুইন হেডলাইট ও কিডনি গ্রিল সবার নজর কাড়বে। বিএমডব্লিউ ডিরেক্টর আশিক উন নবী বলেন, সর্বশেষ ৪৮ ভোল্টের মাইল্ড হাইব্রিড প্রযুক্তির সঙ্গে নতুন বিএমডব্লিউ এক্স সেভেনে উন্নত করা হয়েছে। এ ছাড়া বিলাসবহুল হার্ডওয়্যারের সমন্বয় করা হয়েছে। এটি চালকের ড্রাইভিং অভিজ্ঞতায় নতুনত্ব আনবে। এ ছাড়া রয়েছে সর্বাধুনিক প্রজন্মের সিক্স-সিলিন্ডার ইন-লাইন ইঞ্জিন। নতুন এই গাড়িটিতে ফুয়েল ব্যবহার, গ্যাস এক্সচেঞ্জ, ভালভ নিয়ন্ত্রণ এবং কর্মক্ষমতা বাড়াতে ইগনিশন ব্যবস্থার জন্য অনেক ভালোভাবে কাজ করবে।

গাড়িটির  স্প্লিট হেডলাইট ইউনিট রয়েছে। সামনের প্রান্তে থাকা হরাইজন্টাল এলইডি লাইট, ডে টাইম ড্রাইভিং লাইট এবং টার্ন সিগন্যালগুলোকে আলাদাভাবে হাইলাইট করে। ফ্রন্ট এন্ডে থাকা কিডনি গ্রিলের ক্যাসকেড লাইট স্থির এবং চলন্ত উভয় ক্ষেত্রেই একটি অসাধারণ লুক দেয়। পেছনে লাইট ইউনিটের কানেকটিং ক্রোম বারটি গ্লাস কাভার-এ ঢাকা থাকে। 

নতুন প্রজন্মের বিএমডব্লিউ এক্স সেভেন ৪৮ ভোল্টের মাইল্ড হাইব্রিড প্রযুক্তির সাম্প্রতিক সংস্করণে রয়েছে একটি ক্র্যাঙ্কশ্যাফ্ট-মাউন্ট করা স্টার্টার জেনারেটর। যা ট্রান্সমিশনের সাথে একত্রিত করা হয়েছে। ১২ হর্সপাওয়ার আউটপুট এবং ২০০ নিউটন মিটার টর্কে অতিরিক্ত ৯ কিলো ওয়াট আউটপুট প্রদান করে। ইঞ্জিনটি স্টিয়ারিং-হুইল শিফট প্যাডেল এবং স্প্রিন্ট ফাংশন সহ একটি এইট-স্পিড স্টেপট্রনিক স্পোর্ট ট্রান্সমিশনের সাথে মিলিয়ে তৈরি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা