× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এবার পাতলা ভাঁজযোগ্য ফোন এনেছে শাওমি

যাপিত জীবন ডেস্ক

প্রকাশ : ১৪ আগস্ট ২০২২ ১৪:০২ পিএম

আপডেট : ১৪ আগস্ট ২০২২ ১৫:১৮ পিএম

শাওমির নতুন ভাঁজযোগ্য ফোন ‘মিক্স ফোল্ড২’

শাওমির নতুন ভাঁজযোগ্য ফোন ‘মিক্স ফোল্ড২’

দ্বিতীয় প্রজন্মের ভাঁজযোগ্য ফোন উন্মোচন করেছে শাওমি। গত বৃহস্পতিবার (১১ আগস্ট) শাওমি চীনে এক অনুষ্ঠানের মাধ্যমে এ ফোন আনার ঘোষণা দেয়। এদিন শাওমি ‘মিক্স ফোল্ড ২’ নামের ফোনটির সঙ্গে আরও কিছু উদ্ভাবনী প্রযুক্তির ডিভাইস আনার ঘোষণা দেয়।
জানা গেছে, শাওমি মিক্স ফোল্ড ২ ফোনটির বিশেষত্ব হচ্ছে এটি আগের যেকোনো ভাঁজযোগ্য ফোনের তুলনায় বেশ স্লিম। ফোনটি বইয়ের মতো ভাঁজ করা এবং খোলা যাবে। তাই ফোনটির অন্যান্য সুবিধার সঙ্গে এর আল্ট্রাস্লিম ডিজাইনের ব্যাপারে জোর দেওয়া হয়েছে।
ভাঁজ খোলা অবস্থায় ফোনটির পুরুত্ব মাত্র ৫ দশমিক ৪ মিলিমিটার। এ হিসাবে এটি বিশ্বের সবচেয়ে পাতলা ফোল্ডেবল ফোন। শাওমি বলছে, তাদের মাইক্রো ওয়াটারড্রপ কবজার কারণে এ রকম পাতলা ডিজাইনের ফোন তৈরি করা সম্ভব হয়েছে।
শাওমি মিক্স ফোল্ড ২ ফোনটিতে দুটি ডিসপ্লে থাকবে। এর ভেতর ও বাইরে দুটি ডিসপ্লে থেকেই ভিউ এক্সপেরিয়েন্স নেওয়া যাবে। কভারে একটি ৬ দশমিক ৫৬ ইঞ্চির প্যানেল থাকবে, যা ফোনের ভাঁজ খোলার পর আট ইঞ্চি পর্যন্ত প্রশস্ত হবে। সেলফি তোলার জন্য ফোনটির সামনের অংশে থাকছে ২০ মেগাপিক্সেলের ক্যামেরা এবং পেছনে থাকছে টেলিলেন্সসহ তিনটি ক্যামেরা।
ফোনটি চালাতে ব্যবহার করা হবে কোয়ালকমের সর্বশেষ স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন প্লাস ১ চিপসেট। এ ছাড়াও থাকছে হার্মান কার্ডনের দুটি স্পিকার, ৪৫০০ এমএএইচের ব্যাটারি এবং ৬৭ ওয়াটের দ্রুত চার্জিং ব্যবস্থা।
চীনে ফোনটির দাম নির্ধারণ করা হয়েছে আট হাজার ৯৯৯ ইউয়ান, যা প্রায় এক হাজার ৩০০ মার্কিন ডলারের সমান।
প্রবা/টিআই/এমজে

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা