× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বাংলাদেশ ও যুক্তরাজ্যের শিল্পীদের চিত্রকর্ম প্রদর্শনী

যাপিত জীবন ডেস্ক

প্রকাশ : ১২ ডিসেম্বর ২০২২ ১৮:৩১ পিএম

আপডেট : ১২ ডিসেম্বর ২০২২ ১৮:৫০ পিএম

বাংলাদেশ ও যুক্তরাজ্যের শিল্পীদের চিত্রকর্ম প্রদর্শনী

বাংলাদেশ ও যুক্তরাজ্যের মোট ১৪ জন শিল্পীর চিত্রকর্ম নিয়ে প্রদর্শিত হচ্ছে ‘আর্টিস্টস মেক স্পেস’। ব্রিটিশ কাউন্সিলের সহযোগিতায় প্রদর্শনীর আয়োজন করেছে বৃত্ত আর্টস ট্রাস্ট ও তারা থিয়েটার।

আয়োজনে প্রতিফলিত হয়েছে শিল্পীদের দীর্ঘদিনের সমন্বিত চিন্তা। সৃষ্টি হয়েছে নতুন শিল্পকর্ম। বাংলাদেশ-ভিত্তিক ৭ জন ও যুক্তরাজ্য-ভিত্তিক ৭ জন শিল্পীর চিত্রকর্ম রয়েছে এখানে। বাংলাদেশে ব্রিটিশ কাউন্সিলের ৭০ বছরের যাত্রাকে উদযাপন করতে আয়োজিত প্রদর্শনীটি। যার উদ্দেশ্য মানুষদের শৈল্পিকভাবে যুক্ত করার মাধ্যমে তাদের মতামত ও স্বকীয়তা প্রকাশের জন্য একটি নিরাপদ জায়গা তৈরি করা। 

বাংলাদেশ থেকে প্রদর্শনীতে অংশ নেওয়া শিল্পীরা হলেন মৃদুল কান্তি গোস্বামী, মনন মুনতাকা, এমদাদুল হক তপু, আজিজি ফাওমি খান, রাকিবুল আনোয়ার, হৃদিতা আনিশা ও অপূর্ব জাহাঙ্গীর। আর যুক্তরাজ্যের শিল্পীরা হলেন রুবি কিচিং, তাহমিনা বেগম, রুপিন্দর কৌর, রেহেমুর রহমান, টিয়া আলি, অ্যাবি লুইস ও কামিলাহ আহমেদ।

গত ৭ ডিসেম্বর ব্রিটিশ কাউন্সিলে প্রদর্শনীটি শুরু হয়। চলবে আগামী ১৩ ডিসেম্বর পর্যন্ত। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লেখক মাহমুদুল হোসেন ও ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের প্রোগ্রামস ডিরেক্টর ডেভিড নক্স। প্রদর্শনীটি কিউরেট করছেন বৃত্ত আর্টস ট্রাস্টের মাহবুবুর রহমান ও তারা থিয়েটারের নাতাশা কাঠি চন্দ্রা। প্রদর্শনীটি ফুলার রোডে অবস্থিত ব্রিটিশ কাউন্সিলে ১১টা-৫টা এবং ঢাকার গ্রিন রোডে অবস্থিত বৃত্ত আর্টস ট্রাস্টে ৩টা-৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা