× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

হালকা সাজে সুন্দর

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশ : ১১ আগস্ট ২০২২ ১৩:০৪ পিএম

আপডেট : ১১ আগস্ট ২০২২ ১৩:২০ পিএম

মডেল : আনিকা আয়মান । ছবি : ফারহান ফয়সাল

মডেল : আনিকা আয়মান । ছবি : ফারহান ফয়সাল

বয়সের স্বাভাবিক জেল্লা ভারী মেক-আপের আড়ালে ঢাকবেন না। কিপ ইট সিম্পল। কম বয়সে খুব সাধারণ সাজ মানানসই। এই বয়সে চেহারায় একটা ন্যাচারাল ইনোসেন্স থাকে। একগাদা মেক-আপ করে সেটা নষ্ট করা উচিত নয়।

তাই বলে কী, সাজগোজ করবেন না। যতটা সম্ভব ন্যাচারাল লুক রাখার চেষ্টা করুন। যাতের ত্বক তৈলাক্ত, তারা অয়েল ফ্রি মেক-আপ করতে পারেন। হাতের কাছে রাখতে পারেন ব্লটিং পেপার। মেক-আপ করার আগে সেটি ব্যবহার করতে পারেন। এটি ত্বকের অতিরিক্ত তেল টেনে নেবে।

ত্বক সুন্দর দেখানোর জন্য বেস মেক-আপ ঠিকমতো হওয়া খুবই জরুরি। খেয়াল রাখুন স্কিন টোনের সঙ্গে যেন প্রাইমার এবং ফাউন্ডেশন ভাল ভাবে মিশে যায়। মেক-আপ এমন ভাবে করতে হবে যেন মনে না হয় খুব বেশি।

ফর্সা ত্বক হলে হালকা, অরেঞ্জ লহেঙ্গার সঙ্গে গোলাপি, এপ্রিকট, ব্রোঞ্জ এবং কপার রং ভাল মানাবে। চোখ এবং গালে এই টোন রাখার চেষ্টা করুন। চোখে গর্জাস লুক আনতে একটু গোল্ডেন টাচ রাখতে পারেন।

ঠোঁটে পিচ, লাইট রোজ় কালারের গ্লসি লিপস্টিক ভাল লাগবে। মেক-আপের পর মুখ অয়েলি লাগলে এক কোট ফেস পাউডার লাগিয়ে নিন। এটুকুই যথেষ্ট। বেশি মেক-আপ করলেই যে দেখতে ভাল লাগবে, এমন ভাববেন না। এর সঙ্গে মানানসই অ্যাকসেসরিজ় তো থাকছে নিশ্চয়ই। মেকআপ করার পরও হালকা করে ব্লটিং পেপার ব্যবহার করতে পারেন। তারপর ফেস পাউডার লাগিয়ে নিন। ত্বক শুকনো থাকবে।

প্রবা/টিআই/

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা