× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার রায় ৯ মে

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৯ এপ্রিল ২০২৪ ২২:৪৭ পিএম

চিত্রনায়ক সোহেল চৌধুরী। ফাইল ফটো

চিত্রনায়ক সোহেল চৌধুরী। ফাইল ফটো

২৫ বছর আগে দায়ের হওয়া জনপ্রিয় চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার রায় ঘোষণার জন্য আগামী ৯ মে দিন ধার্য করেছেন আদালত। ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২–এর বিচারক অরুনাভ চক্রবর্তী সোমবার (২৯ এপ্রিল) এ দিন ধার্য করেন। 

দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২–এর সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) সাদিয়া আফরিন জানান, এ মামলায় দুই পক্ষের যুক্তিতর্ক শুনানি শেষে আদালত রায় ঘোষণার দিন ঠিক করেছেন। রাষ্ট্রপক্ষ থেকে আসামিদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড চাওয়া হয়েছে।

আদালত সূত্র জানায়, এ মামলার ১১ সাক্ষী মারা গেছেন। ১২ সাক্ষীকে খুঁজে পাওয়া যায়নি। আদালতে সাক্ষ্য দিয়েছেন মাত্র ১০ জন।

১৯৯৮ সালের ১৭ ডিসেম্বর রাজধানীর বনানীর ট্রাম্প ক্লাবের সামনে সোহেল চৌধুরীকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। 

মামলার কাগজপত্র ও সাক্ষীদের জবানবন্দি থেকে জানা যায়, ট্রাম্প ক্লাবের গান বন্ধ করা নিয়ে ১৯৯৮ সালের জুলাই মাসে বিতর্কিত ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাই, ক্লাবের মালিক বান্টি ইসলাম ও বান্টির বন্ধু আশীষ রায় চৌধুরীর সঙ্গে সোহেল চৌধুরীর বিরোধ শুরু হয়। এর জের ধরে ট্রাম্প ক্লাবের সামনে ঢাকার তৎকালীন শীর্ষ সন্ত্রাসীদের দিয়ে গুলি করে হত্যা করা হয় সোহেল চৌধুরীকে। খুন হওয়ার পরের বছর আশীষ রায় চৌধুরীসহ নয়জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়। এর দুই বছর পর ২০০১ সালে বিচার শুরুর আদেশ হয়। ওই আদেশ চ্যালেঞ্জ করে এক আসামি উচ্চ আদালতে গেলে আটকে যায় বিচার কার্যক্রম। পরে উচ্চ আদালতের আদেশে আবার বিচার কার্যক্রম ২০২২ সালে শুরু হয়। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা