× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বরগুনায় সাংবাদিকসহ ৮ ব্যক্তির বিরুদ্ধে পর্নোগ্রাফি আইনে মামলা

বরগুনা প্রতিবেদক

প্রকাশ : ২৫ এপ্রিল ২০২৪ ২১:১৩ পিএম

আপডেট : ২৬ এপ্রিল ২০২৪ ১৬:০৮ পিএম

আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। ফাইল ফটো

আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। ফাইল ফটো

বরগুনার তালতলী উপজেলায় এক নারীর সঙ্গে তিন চেয়ারম্যানের ভিডিও ভাইরাল হওয়ার ঘটনায় সাংবাদিক, আওয়ামী লীগ নেতাসহ আটজনের বিরুদ্ধে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পচাকোড়ালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রাজ্জাক হাওলাদার এ মামলা করেন।

আদালতের বিচারক মো. আরিফুর রহমান মামলাটি আমলে নিয়ে বরগুনা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন।

আসামিরা হলেন, তালতলী উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও ছোটবগী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. তৌফিকুজ্জামান, যুগান্তর পত্রিকার স্টাফ রিপোর্টার (আমতলী) মো. জসিম উদ্দিন সিকদার, তারিকুজ্জামান তারেক, শফিকুল ইসলাম ইমন, মিলন গাজী, ফারুক, তশরিফ আহম্মেদ জুয়েল। অজ্ঞাতনামা আসামি রয়েছেন ১০ থেকে ১২ জন।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০২২ সালের ১০ অক্টোবর তৌফিকুজ্জামান তনু আব্দুর রাজ্জাক হাওলাদারের মোবাইলে একটি আপত্তিকর ভিডিও পাঠান। পূর্বপরিকল্পিতভাবে তৈরি করা ভিডিওটি পাঠিয়ে তনু তার বড় ভাই মনিরুজ্জামান মিন্টুর পক্ষে উপজেলা পরিষদে নির্বাচন করতে হবে বলে জানান। তার ভাইয়ের নির্বাচন না করলে ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দেন এবং বিভিন্ন সময় ৫০ লাখ টাকা দাবি করেন।

৩ এপ্রিল রাজ্জাক হাওলাদার ব্যাংকে যাওয়ার সময় তারিকুজ্জামান তারেক তাকে তার অফিসে ডেকে নিয়ে একই ঘটনায় ৫০ লাখ টাকা দাবি করেন। এ সময় টাকা দিতে অস্বীকার করলে তার ব্যাগে থাকা ৫ লাখ টাকা জোর করে নেন।

মামলার বিষয়ে রাজ্জাক হাওলাদার বলেন, ‘উদ্দেশ্যমূলকভাবে সিরিজ ভিডিও বানিয়ে যারা সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করেছে তাদের বিরুদ্ধে আদালতে পর্নোগ্রাফি আইনের ৮(১), ৮(২), ৮(৩), ৮(৪), ৮(৫), ৮(৬), ৮(৭) ধারায় মামলার নালিশ করেছি আমতলী জুডিসিয়াল আদালতে। আদালত মামলা আমলে নিয়ে গোয়েন্দা পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

যুগান্তর পত্রিকার স্টাফ রিপোর্টার মো. জসিম উদ্দিন সিকদার বলেন, ‘চেয়ারম্যান রাজ্জাকের নগ্ন ভিডিও ভাইরালের ছবি যুগান্তর পত্রিকায় প্রকাশিত হওয়ায় আমাকে হয়রানি করতে আমার নামে মিথ্যা মামলা দেওয়া হয়েছে।’

তালতলী উপজেলার আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. তৌফিকুজ্জামান তনু বলেন, ‘নিজের অপরাধ ঢাকতে চেয়ারম্যান রাজ্জাক হাওলাদার আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা করেছেন।’

বরগুনা গোয়েন্দা শাখার (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বশির আলম বলেন, ‘এখনও মামলার নথি পাইনি। নথি পেলে তদন্ত করে প্রতিবেদন আদালতে জমা দেওয়া হবে।’

এর আগে ১৮ এপ্রিল রাতে এক তরুণীর সঙ্গে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং পচাকোড়ালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রাজ্জাক হাওলাদারের আপত্তিকর ভিডিও ভাইরাল হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা