× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পুলিশের মামলায় বিএনপি নেতা খায়ের ভূঁইয়া কারাগারে

লক্ষ্মীপুর প্রতিবেদক

প্রকাশ : ১০ মার্চ ২০২৪ ১৩:১৩ পিএম

আপডেট : ১০ মার্চ ২০২৪ ১৩:৩২ পিএম

বিএনপি নেতা আবুল খায়ের ভূঁইয়া। ছবি : সংগৃহীত

বিএনপি নেতা আবুল খায়ের ভূঁইয়া। ছবি : সংগৃহীত

লক্ষ্মীপুরে পুলিশের করা দুই মামলায় বিএনপি নেতা আবুল খায়ের ভূঁইয়াকে কারাগারে পাঠিয়েছেন আদালত। তিনি বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির সাবেক সভাপতি। 

রবিবার (১০ মার্চ) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।  

আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী জসিম উদ্দিন প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, পুলিশের দুই মামলায় খায়ের ভূঁইয়া জামিন আবেদন করেন। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে। এ প্রথম তিনি জেলা কারাগারে কারাবন্দি হলেন।

এদিকে খায়ের ভূঁইয়াকে কারাগারে পাঠানোর সময় বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেন। এ সময় তারা আসামি বহনকারী প্রিজনভ্যান আটকানোর চেষ্টা করেন। এতে জেলা কৃষক দলের সভাপতি মাহবুব আলম মামুন ও জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিমসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। 

আসামি পক্ষের আইনজীবী ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ফেরদৌস আহমেদ মানিক বলেন, খায়ের ভূঁইয়া মামলার পরে উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন। পরে তিনি অসুস্থ হয়ে পড়েন। এতে জানুয়ারি মাসে ফের তিনি উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিন নেন। জামিনের মেয়াদ শেষ হওয়ায় তিনি জেলা জজ ও দায়রা জজ আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন। আদালত শুনানি শেষে আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

এজাহার সূত্রে জানা গেছে, ২০২৩ সালের ১৮ জুলাই জেলা বিএনপির পদযাত্রা কর্মসূচি চলাকালীন দায়িত্ব পালন কাজে বাধা, পিটিয়ে আহত, বিস্ফোরক ও নাশকতার ঘটনায় পুলিশ বাদী হয়ে ৫৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয়ে আরও ৩ হাজার জনের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেন। দুই মামলাতেই বিএনপির প্রচার সম্পাদক ও জেলা কমিটির আহ্বায়ক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিকে প্রধান আসামি করা হয়। মামলাগুলোতে বিএনপি নেতা আবুল খায়ের ভূঁইয়া ও জেলা বিএনপির সদস্য সচিব সাহাবুদ্দিন সাবুকেও আসামি করেন। গত ২৭ ফেব্রুয়ারি জেলা ও দায়রা জজ আদালত বিএনপি নেতা সাবুকে জামিন দেন। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা