× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সুপ্রিম কোর্ট বার নির্বাচনের ব্যালট পেপার পুলিশের হেফাজতে

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৮ মার্চ ২০২৪ ২২:৫০ পিএম

আপডেট : ০৮ মার্চ ২০২৪ ২২:৫৪ পিএম

বাংলাদেশ সুপ্রিম কোর্ট। ছবি : সংগৃহীত

বাংলাদেশ সুপ্রিম কোর্ট। ছবি : সংগৃহীত

দুইদিন ধরে শান্তিপূর্ণ ভোটগ্রহণ হলেও প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের হট্টগোল, হাতাহাতির পর ঝুলে গেছে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (সুপ্রিম কোর্ট বার) নির্বাচনের ফল। ফলে ব্যালট পেপার  পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন সাব কমিটির আহ্বায়ক আবুল খায়ের।

গত বুধবার (৬ মার্চ) সকাল থেকে শুরু হওয়া ভোট বৃহস্পতিবার (৭ মার্চ) বিকালে শেষ হলেও শুক্রবার (৮ মার্চ) রাত পর্যন্ত ফল ঘোষণা করা সম্ভব হয়নি। ফলে কখন ভোট গণনা করে ফলাফল ঘোষণা করা হবে তাও জানা যায়নি।

আইনজীবীরা জানিয়েছেন, ঘটনার সূত্রপাত বৃহস্পতিবার রাতে। দুইদিন ভোটগ্রহণের পর ওইদিন রাত ১০টার গণনাও শুরু হয়েছিল। সে সময় বিএনপি-জামায়াতপন্থি জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের প্রার্থী এবং সম্পাদক পদে স্বতন্ত্র প্রার্থী নাহিদ সুলতানা যুথী রাতেই ভোট গণনা শেষ করে ফলাফল ঘোষণার দাবি জানাতে থাকেন। কিন্তু সরকার সমর্থক বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত প্যানেল থেকে সম্পাদক পদে প্রার্থী হওয়া শাহ মঞ্জুরুল হকসহ অন্য প্রার্থীরা শুক্রবার বিকালে ভোট গণনার দাবি জানান। এই নিয়ে বাগবিতণ্ডার এক পর্যায়ে দুই পক্ষ হট্টগোল এবং হাতাহাতিতে জড়িয়ে পড়ে। সে সময় সহকারী অ্যাটর্নি জেনারেল আবু সাইদ একটি পক্ষের হাতে মারধরের শিকার হন। এমন বিশৃঙ্খল পরিস্থিতির কারণে রাতে আর ভোট গণনা হয়নি।

শুক্রবার সকালে ভোট গণনা শুরু হলে সেখানে স্বতন্ত্র প্রার্থী নাহিদ সুলতানা যুথী ছাড়া আর কেউ উপস্থিত ছিলেন না। তাই তাকে জয়ী ঘোষণা করেন নির্বাচন সাব কমিটির আহ্বায়ক আবুল খায়ের। তিনি বলেন, ‘শুধুমাত্র নাহিদ সুলতানা (যুথী) সম্পাদক প্রার্থী উপস্থিত ছিলেন। তাই তাকে সম্পাদক পদে নির্বাচিত ঘোষণা করা হলো।’ এ প্রসঙ্গে তিনি সংবাদ মাধ্যমকে বলেন, ‘ভোট গণনা হয়নি। ব্যালট সিলগালা অবস্থায় পুলিশের তত্ত্বাবধানে রয়েছে। পরবর্তী পদক্ষেপ সম্পর্কে গণমাধ্যমকে জানানো হবে।’

এবার আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত প্যানেল থেকে সভাপতি পদে আবু সাঈদ সাগর ও সম্পাদক শাহ মঞ্জুরুল হক, বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলে সভাপতি পদে এ এম মাহবুব উদ্দিন খোকন ও সম্পাদক পদে মো. রুহুল কুদ্দুস কাজল প্রতিদ্বন্দ্বীতা করেছেন। এই দুই প্যানেলের বাইরে সভাপতি পদে মো. ইউনুছ আলী আকন্দ ও মো. খলিলুর রহমান বাবলু (এম কে রহমান) স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। আর সম্পাদক পদে নাহিদ সুলতানা যুথী ও ফরহাদ উদ্দিন আহমেদ ভুইয়া এবং কোষাধ্যক্ষ পদে মো. সাইফুল ইসলাম প্রতিদ্বন্দ্বীতা করেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা