× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চাঁপাইনবাবগঞ্জ হত্যা মামলায় পৌর মেয়র কারাগারে

চাঁপাইনবাবগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ০৬ জুন ২০২৩ ১৬:১৭ পিএম

আপডেট : ০৬ জুন ২০২৩ ১৮:৫৯ পিএম

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমান। প্রবা ফটো

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমান। প্রবা ফটো

চাঁপাইনবাবগঞ্জে স্বেচ্ছাসেবক লীগ নেতা খায়রুল আলম জেম হত্যা মামলার প্রধান আসামি পৌরসভার মেয়র মোখলেসুর রহমানের জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠিয়েছে আদালত।

মঙ্গলবার (৬ জুন) দুপুরে দীর্ঘ শুনানি শেষে মেয়রকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আলাদতের বিচারক নির্মলেন্দু দাশ।

প্রতিদিনের বাংলাদেশকে এসব তথ্য নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী নাজমল আজম।

তিনি বলেন, খায়রুল আলম জেম হত্যা মামলার প্রধান আসামি ও চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমান জামিন আবেদন করেছিল। আদালত দীর্ঘ শুনানির পর মেয়রকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

আসামিপক্ষের আইনজীবী নজরুল ইসলাম বলেন, ‘আমরা নিয়ম মেনে আসামির জামিন আবেদন করি। শুনানির পর আদালত মেয়রকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।’

তিনি আরও বলেন, জেম হত্যা মামলার পাঁচ আসামির আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি কপি ফাঁস হয়ে গেছে। এটা কীভাবে হলো তা তদন্ত করে উচিত।

গত ১৯ এপ্রিল সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার উদয়ন মোড়ে হত্যা করা হয় স্বেচ্ছাসেবক লীগ নেতা ও শিবগঞ্জ পৌরাভার ৯ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর খায়রুল আলম জেমকে। এই ঘটনার তিনদিন পর সদর মডেল থানায় মেয়র মোখলেসুর রহমানকে প্রধান আসামি করে ৪৮ জন নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয়ে আরও ১৫-২০ জনের বিরুদ্ধে মামলা করেন জেমের বড় ভাই মনিরুল ইসলাম। 

কয়েক দফায় অভিযান চালিয়ে এজহারভুক্ত ১১ আসামিকে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। গত ৩০ মে এ হত্যা মামলার ৩২ জন আসামি জামিন আবেদন করলে ২৬ জনকে জামিন দেন আদালত। চারবাগডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহীদ রানা টিপুসহ বাকি ৬ জনকে কারাগরে পাঠানোর নির্দেশ দেন আদালত।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা