× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গয়েশ্বর-সালামসহ ২৭ বিএনপি নেতার আগাম জামিন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ৩০ মে ২০২৩ ১৮:৪৫ পিএম

আপডেট : ৩০ মে ২০২৩ ১৯:০৫ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম। সংগৃহীত ফটো

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম। সংগৃহীত ফটো

ঢাকার কলাবাগান ও নিউমার্কেট থানায় দায়ের করা দুই মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামসহ ২৭ বিএনপি নেতাকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। সায়েন্স ল্যাব এলাকায় বিএনপির পদযাত্রা কর্মসূচি পালনকালে পুলিশের কাজে বাধা, ইটপাটকেল ও বিস্ফোরক দ্রব্য নিক্ষেপের অভিযোগে মামলা দুটি করা হয়।

অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হুমকি দিয়ে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বক্তব্যকে কেন্দ্র করে গত ২৫ মে জামালপুর সদর থানায় দায়ের করা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালসহ পাঁচজনকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (৩০ মে) বিচারক মোস্তফা জামান ইসলাম ও বিচারক মো. আমিনুল ইসলামের হাইকোর্ট বেঞ্চে হাজির হয়ে বিএনপি নেতারা জামিন আবেদন করলে তাদের ছয় সপ্তাহের জামিন দেন আদালত। 

জামিন পাওয়া অন্যান্য বিএনপি নেতাদের মধ্যে রয়েছেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, আন্তর্জাতিক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন আহমেদ অসীম, যুবদল সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকু, বিএনপি নেতা মীর শরফত আলী সপুসহ ২৭ জন।

বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল প্রতিদিনের বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেন। 

ব্যারিস্টার কায়সার জানান, ২৩ মে রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় বিএনপির পদযাত্রাকে কেন্দ্র করে হামলা-ভাঙচুর ও সংঘর্ষের ঘটনায় ২৪ মে রাজধানীর কলাবাগান ও নিউমার্কেট থানায় পুলিশের ওপর হামলা, ইটপাটকেল ও বিস্ফোরক দ্রব্য নিক্ষেপের অভিযোগে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হয়। এ মামলায় জামিন চেয়ে বিএনপি নেতারা আবেদন করলে তাদের জামিন মঞ্জুর করেন আদালত। এর আগে ২৫ মে নিউমার্কেট ও ধানমন্ডি থানায় দায়ের করা মামলায় ১৬ জন বিএনপি নেতাকে জামিন দেন হাইকোর্টের একই বেঞ্চ।

অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হুমকি দিয়ে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বক্তব্যকে কেন্দ্র করে ২৫ মে জামালপুর সদর থানায় দ্রুত বিচার আইনে দায়ের করা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, জেলা সভাপতি ফরিদুল কবীর তালুকদার শামীম, সাধারণ সম্পাদক ওয়ারেছ আলী মামুনসহ পাঁচজনকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্টের একই বেঞ্চ। তারা হাইকার্টে হাজির হয়ে জামিন আবেদন করলে তাদের ছয় সপ্তাহের আগাম জামিন দেন আদালত।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা