× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

খুলনা ওয়াসার এমডির বিরুদ্ধে রিট খারিজ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৭ মে ২০২৩ ১৪:২৭ পিএম

আপডেট : ০৭ মে ২০২৩ ১৪:৩৫ পিএম

হাইকোর্ট। ফাইল ছবি

হাইকোর্ট। ফাইল ছবি

খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী মো. আবদুল্লাহকে বারবার নিয়োগের বৈধতা এবং তার বিরুদ্ধে দুর্নীতির অনুসন্ধান চেয়ে করা রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ রবিবার (৭ মে) এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এমাদুল বশির।

আইনজীবী এমাদুল বশির প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘খুলনা ওয়াসার এমডি প্রকৌশলী মো. আবদুল্লাহর বিরুদ্ধে দুর্নীতি ও নিয়োগ নিয়ে দুদক এর আগে তদন্ত করেছিল। কিন্তু দুদক আদালতে প্রতিবেদন দাখিল করে বলেছে তারা কোনো কিছু পাননি। এ কারণে আদালত রিট খারিজ করে দিয়েছেন।’

এর আগে গত ২১ মার্চ খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকের বিরুদ্ধে দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট করেন সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট এমাদুল হক বশির। রিটে মো. আবদুল্লাহকে বারবার ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করা হয়।

স্থানীয় সরকার সচিব, জনপ্রশাসন সচিব, পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান, দুর্নীতি দমন কমিশন, খুলনা ওয়াসা কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের রিটে বিবাদী করা হয়।

বিভিন্ন পত্রিকায় খুলনা ওয়াসার এমডির দুর্নীতি নিয়ে প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে রিট আবেদনটি করা হয়। এতে বলা হয়, মো. আবদুল্লাহর নিজ নামে যত না অর্থসম্পদ--তার চেয়ে কয়েকগুণ বেশি তিনি গচ্ছিত করেছেন স্ত্রী, সন্তান, ভাইসহ নিকট আত্মীয়দের নামে। এসব অর্থসম্পদের খোঁজ শুরু করেছে দুদক।

আরেক প্রতিবেদনে বলা হয়, জেলা পরিষদের গেস্ট হাউসের একটি কক্ষ প্রায় ১০ বছর ধরে দখল করে আছেন এমডি। দুই শয্যার কক্ষটির ভাড়া মাসে ছয় হাজার টাকা। তিনি দেন তিন হাজার টাকা। অথচ ওয়াসায় নিয়োগের চুক্তি অনুযায়ী প্রতি মাসে ৪১ হাজার টাকা বাড়ি ভাড়া উত্তোলন করেন তিনি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা