× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

হত্যার ১৫ বছর পর ৩ জনের যাবজ্জীবন

সিলেট অফিস

প্রকাশ : ২১ মার্চ ২০২৩ ১৮:১৩ পিএম

আপডেট : ২১ মার্চ ২০২৩ ১৮:৩৩ পিএম

সিলেটের আদালত চত্বর। ছবি : সংগৃহীত

সিলেটের আদালত চত্বর। ছবি : সংগৃহীত

সিলেটে বাইসাইকেল মেরামতকারী আবুল কালাম হত্যার ১৫ বছর পর তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। জরিমানা না দিলে তাদের আরও তিন মাস কারাগারে থাকতে হবে।

সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. শাহাদৎ হোসেন প্রামাণিক মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে এ রায় দেন। রায় ঘোষণার সময় কোনো আসামিই আদালতে উপস্থিত ছিলেন না।

সাজাপ্রাপ্তরা হলেন, নগরীর কানিসাইল এলাকার বাবুল মিয়ার কলোনির বাসিন্দা ঝাড়ু মিয়া, সিলেটের দক্ষিণ সুরমার বরইকান্দি এলাকার মো. জাকির ও মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার পাঁচপীর গ্রামের লাল মিয়া ওরফে লালু। 

দ্রুত বিচার ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী (বিশেষ পিপি) সরওয়ার আহমদ চৌধুরী প্রতিদিনের বাংলাদেশকে এসব তথ্য নিশ্চিত করেন।

মামলার নথির বরাতে তিনি জানান, ২০০৭ সালের ২৮ নভেম্বর রাত ৮টার দিকে সিলেট নগরীর বন্দরবাজারে আবুল কালাম দুর্বৃত্তদের ছুরিকাঘাতে নিহত হন। তিনি নগরীর গাজীটোলা এলাকার দুলু মিয়ার কলোনির বাসিন্দা। এ ঘটনার পরদিন নিহতের স্ত্রী সুমনা খাতুন বেদনা কোতোয়ালি থানায় মামলা করেন। 

২০০৮ সালের ৯ মে কোতোয়ালি থানার এসআই মোহাম্মদ সাঈদ উদ্দিন প্রথমে আদালতে অভিযোগপত্র দেন। এরপর বাদীপক্ষের নারাজির পরিপ্রেক্ষিতে আদালতের নির্দেশে ২০১১ সালের ১০ ফেব্রুয়ারি কোতোয়ালি থানার এসআই রোকনুজ্জামান তিনজনকে অভিযুক্ত করে আদালতে সম্পূরক অভিযোগপত্র দেন। ২০১৩ সালে মামলাটি বিচারের জন্য স্থানান্তরিত হয়। ২০১৮ সালের ১৪ আগস্ট অভিযোগ গঠনের মাধ্যমে মামলার বিচারকার্য শুরু হয়। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা