× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ডিজিটাল পাস নিয়ে আপিল বিভাগে বিচারপ্রার্থীরা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১১:৩১ এএম

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১২:০৫ পিএম

ফাইল ফটো

ফাইল ফটো

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারকাজ পর্যবেক্ষণের জন্য যেকোনো ব্যক্তি ও বিচারপ্রার্থীরা ডিজিটাল পাস সংগ্রহ করে আপিল বিভাগে প্রবেশ করছেন। বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল থেকে চালু হওয়া নতুন এ নিয়মে সুপ্রিম কোর্টের সোনালী ব্যাংক সংলগ্ন স্থানে ডিজিটাল পাস সংগ্রহের জন্য বুথ স্থাপন করা হয়েছে।

সেখান থেকে জাতীয়পত্র, মামলা নম্বর দিয়ে ডিজিটাল পাস সংগ্রহ করছেন বিচারপ্রার্থীরা।

আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান প্রতিদিনের বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করে জানান, তিনিসহ সুপ্রিম কোর্টের কর্মকর্তারা ডিজিটাল পাস সংগ্রহের বিষয়টি তদারকি করছেন।

মোহাম্মদ সাইফুর রহমান বলেন, আজ থেকে ডিজিটাল পাস সংগ্রহ করে বিচারপ্রার্থী, বিচারকাজ পর্যবেক্ষণে আগ্রহী ব্যক্তিরা আপিল বিভাগে প্রবেশ করছেন। তবে আইনজীবী, সংবাদকর্মী, আইনজীবীর সহকারীদের ডিজিটাল পাস সংগ্রহ করতে হবে না।

গত ২৫ জানুয়ারি সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, সুপ্রিম কোর্টের নিরাপত্তা ব্যবস্থার পরিকাঠামো ক্রমাগত উন্নয়নের ধারাবাহিকতায় সুপ্রিম কোর্টের আপিল বিভাগে প্রবেশ পাস ব্যবস্থা প্রবর্তন করা হয়েছে। আপিল বিভাগে প্রবেশ করতে আগ্রহী বিচারপ্রার্থী ব্যবহার বিধি অনুসরণ করে স্মার্টফোন বা কম্পিউটারের মাধ্যমে প্রবেশের তারিখ ও মামলা নম্বরসহ প্রয়োজনীয় তথ্য সরবরাহ করে আপিল বিভাগের ডিজিটাল প্রবেশ পাস সংগ্রহ করতে পারবেন। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রবেশ পাস (ডিজিটাল অথবা প্রিন্ট কপি) ব্যবহার করে আপিল বিভাগের এজলাস ও এজলাস সংলগ্ন স্থানে প্রবেশ করতে পারবেন। নিরাপত্তার স্বার্থে আপিল বিভাগের এজলাস ও এজলাস সংলগ্ন স্থানে প্রবেশ পাস দেখানো ছাড়া প্রবেশ বা অবস্থান করতে পারবেন না কোনো বিচারপ্রার্থী।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা