× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভাইয়ের বিরুদ্ধে তুরিন আফরোজের মামলার কার্যক্রম স্থগিত

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৩ ১৮:৩০ পিএম

আপডেট : ৩১ জানুয়ারি ২০২৩ ১৮:৪১ পিএম

ব্যারিস্টার তুরিন আফরোজ। ফাইল ছবি

ব্যারিস্টার তুরিন আফরোজ। ফাইল ছবি

ভাই শাহনেওয়াজ আহমেদ শিশিরের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজের করা মামলার কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। 

বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার (৩১ জানুয়ারি) এ আদেশ দেন। একই সঙ্গে এই মামলা কেন বাতিল ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। আবেদনের পক্ষে শুনানি করা আইনজীবী মনজুর রাব্বি প্রতিদিনের বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন।   

পরে আইনজীবী মনজুর রাব্বি বলেন, ‘একই দিনে তুরিন আফরোজ ও তার ভাই শাহনেওয়াজ থানায় জিডি করেন। কিন্তু পুলিশ ভাইয়ের জিডি না নিয়ে বোনের জিডি নিয়ে মামলা ফাইল করে। বোনের চরিত্র নিয়ে মিথ্যা দুর্নাম রটনার অভিযোগ তুলে ওই মামলা ছিল উদ্দেশ্যপ্রণোদিত। এই বিবেচনায় মামলাটি বাতিলযোগ্য। আদালত আমাদের শুনানি নিয়ে মামলার কার্যক্রম স্থগিত করে রুল জারি করেন। ব্যারিস্টার তুরিন আফরোজের ভাই শাহনেওয়াজ আহমেদ শিশিরের বিরুদ্ধে ২০২১ সালের ৩১ অক্টোবর অভিযোগ গঠন করে বিচার শুরুর নির্দেশ দেন আদালত।’ 

২০১৯ সালের ১৪ জুন বাসায় জোরপূর্বক প্রবেশ করতে চাওয়ার জন্য এবং প্রাণনাশসহ নানাভাবে হুমকির অভিযোগে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় নিজের মা ও ভাইয়ের বিরুদ্ধে জিডি করেন তুরিন আফরোজ। পরে তদন্তে ব্যারিস্টার তুরিন আফরোজের করা জিডির সত্যতা পাওয়া যায়। ফলে তদন্ত কর্মকর্তা ২০১৯ সালের ২২ সেপ্টেম্বর তুরিন আফরোজের মা ও ভাইয়ের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানার নন এফআইআর মামলা করেন। পরে ঢাকার মহানগর হাকিম মামলাটি আমলে নেয়। 

২০২০ সালের ২৭ নভেম্বর আসামি শাহনেওয়াজ শিশিরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। এ মামলায় তিনি ২০২১ সালের ৫ ডিসেম্বর আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন। এরপর মামলার অভিযোগ গঠন করে বিচার শুরুর নির্দেশ দেন বিচারিক আদালত। আর তুরিন আফরোজের ভাই শাহনেওয়াজ মামলাটি বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা