× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চনপাড়ার বজলু গ্রেপ্তার

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৮ নভেম্বর ২০২২ ১৭:৩২ পিএম

আপডেট : ১৮ নভেম্বর ২০২২ ১৯:৪৭ পিএম

চনপাড়া বস্তির আলোচিত বজলু মেম্বার। ফাইল ছবি

চনপাড়া বস্তির আলোচিত বজলু মেম্বার। ফাইল ছবি

নারায়ণগঞ্জের রূপগঞ্জের আলোচিত চনপাড়া ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য বজলুর রহমান ওরফে বজলু মেম্বারকে গ্রেপ্তার করেছে র‌্যাব। 

শুক্রবার (১৮ নভেম্বর) বিকালে তাকে চনপাড়া এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাব-১-এর একটি দল।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ আল মোমেন। 

তিনি বলেন, ‘শুক্রবার বিকাল ৪টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়। নারায়ণগঞ্জের রূপগঞ্জে মাদক উদ্ধার অভিযানে র‌্যাবের ওপর হামলার ঘটনায় করা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।’

চনপাড়া বস্তিতে একচ্ছত্র আধিপত্য বিস্তার ও মাদক, অস্ত্র চোরাকারবারি, নারী নির্যাতন ও ধর্ষণসহ নানা অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। 

সম্প্রতি বুয়েট ছাত্র ফারদিন নূর পরশ হত্যাকাণ্ডে নতুন করে আলোচনায় আসেন বজলু। ফারদিন হত্যা মামলার তদন্ত সংশ্লিষ্টরা জানিয়েছেন, তাকে হত্যার পর লাশ গুম করার উদ্দেশ্যে শীতলক্ষ্যা নদীতে ফেলে দেয় রায়হান ও রায়হান গ্যাংয়ের সদস্যরা। এ কাজে তাদের নির্দেশ দিয়েছিলেন স্থানীয় জনপ্রতিনিধি বজলু। 

তদন্ত সূত্র বলছে, ফারদিন হত্যার অন্যতম হোতা ছিলেন র‌্যাবের অভিযানে গুলিবিদ্ধ হয়ে নিহত রাশেদুল ইসলাম শাহীন ওরফে সিটি শাহীন ও রায়হান গ্যাংয়ের সদস্যরা। সিটি শাহীন ও রায়হান বজলু মেম্বারের ঘনিষ্ঠজন হওয়ায় চনপাড়া আধিপত্য ছিল তাদের হাতে।

র‍্যাব জানায়, গত ২৭ সেপ্টেম্বর রাতে র‌্যাব-১-এর একটি দল রূপগঞ্জ উপজেলার চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকায় অভিযান চালায়। সে সময় মাদক ও অস্ত্র উদ্ধারসহ পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। আসামিদের গাড়িতে ওঠানোর সময় বজলু মেম্বারের লোকজন র‌্যাবের ওপর হামলা চালায়। তারা র‌্যাবের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে এবং গুলি ছুড়ে আসামি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। 

এ ছাড়া রাস্তায় টায়ারে আগুন ধরিয়ে অবরোধ করে। র‌্যাবের গাড়ি ভাঙচুর করে। বজলুর লোকজনের হামলায় র‌্যাব সদস্য নাঈম ইসলাম, খন্দকার কামরুজ্জামান ইমনসহ বেশ কয়েকজন আহত হন। পরে খবর পেয়ে র‌্যাব-১১ ও র‌্যাব-১ এর পূর্বাঞ্চল ক্যাম্প এবং রূপগঞ্জ থানা পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে র‌্যাব সদস্যদের উদ্ধার করেন এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। 

র‌্যাব-১ অধিনায়ক বলেন, র‌্যাবের ওপর হামলার ঘটনায় ২৯ সেপ্টেম্বরের ঘটনায় র‌্যাব-১, সিপিসি-১-এর নায়েব সুবেদার তৌফিকুল ইসলাম বাদী হয়ে রূপগঞ্জ থানায় তিনটি মামলা করেন। মামলায় ইউপি সদস্য বজলুর রহমান বজলুসহ ৩১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৪০০ থেকে ৫০০ জনকে আসামি করা হয়। 

পুলিশ জানায়, ওইদিন গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ৩ কেজি ৮৫০ গ্রাম গাঁজা, মাদক বিক্রির ২৮ হাজার ৪০০ টাকা, ১৫ গ্রাম হেরোইন ও ম্যাগাজিনসহ একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়। এ ঘটনার পরপরই ১১ জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা হলেন—চনপাড়া বস্তি (পুনর্বাসন কেন্দ্র) এলাকার পারভিন বেগম, রিপন মিয়া, রাজু আহাম্মেদ রাজা, চনপাড়া ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য বজলুর ভাই হাসান, তপু মিয়া, জসিম বেপারী, বাবু, আমিন, রাসেল হোসেন, নাজমুল হোসেন রায়হান ও সুজন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা