× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আনার হত্যা মামলা

ডিবিকে ১০ আসামির ব্যাংক হিসাবের তথ্য দিতে আদালতের নির্দেশ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৩ জুন ২০২৪ ১৯:৪৭ পিএম

আপডেট : ০৩ জুন ২০২৪ ২০:২৯ পিএম

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার।

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার।

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে খুনের উদ্দেশ্যে অপহরণের মামলার ১০ আসামির ব্যাংক হিসাবের তথ্য ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখায় (ডিবি) সরবরাহ করার জন্য আর্থিক কেন্দ্রীয় তদন্ত সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) প্রধানকে নির্দেশ দিয়েছেন আদালত। মামলার তদন্ত কর্মকর্তা ডিবির সহকারী পুলিশ কমিশনার মাহফুজুর রহমানের করা আবেদনের ওপর শুনানি শেষে এ আদেশ দেন ঢাকা মহানগর দায়রা জজ আদালত। সোমবার (৩ জুন) মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালতে আবেদনটি করা হয়।

তদন্ত কর্মকর্তা আবেদনে উল্লেখ করেন, অজ্ঞাত আসামিরা পরস্পর যোগসাজশে মামলার ভুক্তভোগী ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনারকে পূর্বপরিকল্পিতভাবে অপহরণ করে ভারতের কলকাতায় নিয়ে যায়। প্রাথমিক তদন্তে ও গ্রেপ্তার আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায়– আসামিরা আনারকে কলকাতার নিউ টাউন এলাকার ভাড়া করা বাসায় নিয়ে নৃশংসভাবে হত্যা করে। প্রমাণ নষ্ট করার উদ্দেশ্যে তার মরদেহের হাড় ও মাংস আলাদা করে মাংসপিণ্ড শৌচাগারের কমোডে ফেলে দেয়। হাড়গুলো গারবেজ-পলিতে ভরে ট্রলি ব্যাগে করে আশপাশের খালে ফেলে দেয়। আসামিরা দীর্ঘদিন যাবৎ আনারকে হত্যার পরিকল্পনা করে আসছিল। তাদের পরিকল্পনায় ছিল– আনারকে কীভাবে অপহরণ করবে ও টাকা-পয়সা আদায় করবে এবং টাকা-পয়সা নেওয়ার পর কীভাবে হত্যা তথা লাশ গুম করবে। এসবের রোমহর্ষক বর্ণনা গ্রেপ্তার আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে বেরিয়ে এসেছে।

আবেদনে আরও বলা হয়, মামলার ঘটনার সঙ্গে জড়িত তিনজন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনায় জড়িত পলাতক আসামিদের নাম-ঠিকানা সংগ্রহ তথা মামলাটির সুষ্ঠু তদন্তের স্বার্থে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ চলমান আছে। মামলার মূল রহস্য উদঘাটন ও সুষ্ঠু তদন্তের স্বার্থে ১০ আসামির জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ও পাসপোর্ট নম্বরের বিপরীতে কোন ব্যাংকে কতটা হিসাব (অ্যাকাউন্ট) আছে তার তথ্য সরবরাহ করার জন্য বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট বরাবর আদেশ প্রদান করা প্রয়োজন।

মামলার ১০ আসামি হলেন, শিমুল ভুঁইয়া ওরফে শিহাব ওরফে ফজল মোহাম্মদ ভুঁইয়া ওরফে আমানুল্যাহ সাঈদ, তানভীর ভুঁইয়া, সেলেস্তি রহমান ওরফে শিলিস্তা রহমান ওরফে সেল নিস্কি, সিয়াম হোসেন, আক্তারুজ্জামান ওরফে শাহিন, মোস্তাফিজুর রহমান, ফয়সাল আলী সাজি, তাজ মোহাম্মদ খান ওরফে হাজী, চেলসি চেরি ওরফে আরিয়া ও জামাল হোসেন।

গত ১২ মে চিকিৎসার জন্য ভারতে যান সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। ১৩ মে তিনি কলকাতায় খুন হয়েছেন বলে ২০ মে নিশ্চিত করে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের পুলিশ। ২২ মে সন্ধ্যায় রাজধানীর শেরেবাংলা নগর থানায় আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের অভিযোগে মামলা করেন তার ছোট মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন।

পরদিন ২৩ মে ফয়সাল আলী ওরফে তানভীর, শিমুল ভূঁইয়া ওরফে সৈয়দ আমানুল্লাহ ও সেলিস্তি রহমান ওরফে সিলি নিস্কিকে গ্রেপ্তার করে পুলিশ। তদন্ত কর্মকর্তার আবেদনে ২৪ মে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দিলরুবা আফরোজ তিথির আদালত তিন আসামিকে আট দিনের রিমান্ডে পাঠান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা