× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

হেলিকপ্টার বিধ্বস্ত

ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী মারা গেছেন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২০ মে ২০২৪ ১০:২১ এএম

আপডেট : ২০ মে ২০২৪ ১৩:১১ পিএম

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। ছবি : সংগৃহীত

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। ছবি : সংগৃহীত

হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আবদুল্লাহিয়ান মারা গেছেন। এ দুর্ঘটনায়  আরও কয়েকজন নিহত হয়েছেন। স্থানীয় সময় সোমবার (২০ মে) ইরানের এক কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে বিষয়টি জানিয়েছেন। বিষয়টি সংবেদনশীল হওয়ায় তিনি নাম প্রকাশে অনিচ্ছুক ছিলেন। তবে দেশটির আধা-সরকারি বার্তা সংস্থা মেহর নিউজ থেকেও মৃত্যুর বিষয়টি জানা যায়।

ইরানি ওই কর্মকর্তা জানিয়েছেন, দুর্ঘটনায় প্রেসিডেন্ট রাইসির হেলিকপ্টারটি সম্পূর্ণ পুড়ে গেছে। দুর্ভাগ্যবশত প্রেসিডেন্ট রাইসি, পররাষ্ট্রমন্ত্রী এবং হেলিকপ্টারে থাকা সব যাত্রী নিহত হয়েছেন।

মেহর নিউজ জানিয়েছে, প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারের সব যাত্রী শহীদ হয়েছেন। প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি দেশটির জনগণের জন্য তার দায়িত্ব পালনের সময় একটি দুর্ঘটনায় মারা গেছেন। 

এর আগে, দুর্ঘটনাস্থলে হেলিকপ্টারটির যাত্রীদের জীবিত থাকার কোনো চিহ্ন দেখতে পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছিল ইরানের রেড ক্রিসেন্ট। আশঙ্কা করা হয়েছিল প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী আর জীবিত নেই।

তবে এখন পর্যন্ত তাদের মৃত্যুর তথ্য নিশ্চিত করেনি ইরান সরকার। হেলিকপ্টারটিতে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি, পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ান এবং পূর্ব আজারবাইজান প্রদেশের গভর্নর মালেক রহমতি এবং এ প্রদেশে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লা আলি খামেনির মুখপাত্র আয়াতুল্লাহ মোহাম্মদ আলী আলে-হাশেম ছিলেন বলে জানা গেছে।

গতকাল রবিবার ইরানের রাষ্ট্রীয় টিভি জানিয়েছে, আজারবাইজানের কাছে জলফা শহরে রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি দুর্ঘটনায় পতিত হয়। তেহরান থেকে এ দুর্ঘটনাস্থলের অবস্থান ৬০০ কিলোমিটার উত্তর-পশ্চিমে। রাইসি সেখানে একটি বাঁধ উদ্বোধন করতে যাচ্ছিলেন।

৬৩ বছর বয়সি রাইসি ২০২১ সালের জুন থেকে ইসলামি প্রজাতন্ত্রের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছেন।

সূত্র : রয়টার্স

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা