× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনায় বন্দুকধারীর গুলিতে ৪ পুলিশ নিহত

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৪ ১১:৩৪ এএম

আপডেট : ৩০ এপ্রিল ২০২৪ ১৪:২৬ পিএম

ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন পুলিশ কর্মকর্তারা। ছবি : সংগৃহীত

ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন পুলিশ কর্মকর্তারা। ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনার শার্লটে গ্রেপ্তারি পরোয়ানা জারি করার সময় বন্দুকধারীর গুলিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চার কর্মকর্তা নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও চার কর্মকর্তা । সোমবার (২৯ এপ্রিল) এ ঘটনা ঘটে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

এ গোলাগুলিতে যুক্তরাষ্ট্রের মার্শাল সার্ভিসের এক কর্মকর্তা, অ্যাডাল্ট কারেকশন বিভাগের দুই পুলিশ কর্মকর্তা ও শার্লট-মেকলেনবার্গ পুলিশ বিভাগের এক কর্মকর্তা নিহত হয়েছেন। আহত কর্মকর্তারা ইউএস মার্শাল সার্ভিসের নেতৃত্বাধীন টাস্ক ফোর্সের অংশ।

পুলিশ জানিয়েছে, তিন ঘণ্টা ধরে চলা সংঘর্ষের পর ব্যারিকেড দেওয়া একটি বাড়ির সামনের উঠানে অন্তত এক সন্দেহভাজন হামলাকারীকে মৃত অবস্থায় পাওয়া গেছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, হামলাটিতে দুজন বন্দুকধারী জড়িত ছিল।

অবৈধভাবে আগ্নেয়াস্ত্র রাখার দায়ে অভিযুক্ত এক অপরাধীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করতে যায় পুলিশ। তখন পুলিশের কর্মকর্তাদের সঙ্গে সন্দেভাজন বন্দুকধারীদের গোলাগুলি শুরু হয়।

শার্লট-মেকলেনবার্গের পুলিশপ্রধান জনি জেনিংস এক সংবাদ সম্মেলনে বলেন, ‘পুলিশ কর্মকর্তারা সামনের উঠানে এক হামলাকারীকে লক্ষ করে পাল্টা গুলি ছোড়েন। এরপর বাড়ির ভেতর থেকে তাদের লক্ষ করে আরও গুলি ছোড়া হয়। বাড়ির ভেতরে একটি উচ্চক্ষমতাসম্পন্ন রাইফেল পাওয়া গেছে।’

জেনিংস সাংবাদিকদের বলেন, ‘আজ আমরা কিছু বীরকে হারিয়েছি। যারা কি না আমাদের সম্প্রদায়কে নিরাপদ রাখার চেষ্টা করছিলেন। আমার ৩০ বছরের কর্মজীবনে পুলিশ কর্মকর্তাদের ওপর হওয়া সবচেয়ে ভয়াবহ হামলা এটিই।’

শ্যানন পার্ক পাড়ার গালওয়ে ড্রাইভের ওই বাড়িতে পুলিশ ঢুকে সাঁজোয়া যান ব্যবহার করে জানালা ও দরজা ভেঙে ফেললে এ হামলা শেষ হয়।

পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন ব্যক্তির সঙ্গে ওই বাড়ির ভেতরে থাকা দুজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের মধ্যে একজন নারী ও আরেকজন ১৭ বছর বয়সি কিশোর।

শার্লটের মেয়র ভি লাইলস জানিয়েছেন, তিনি প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে কথা বলেছেন। বাইডেন এ ঘটনায় নিহত ও আহতদের পরিবারকে বলেন, ‘অনেক প্রশ্নের উত্তর পাওয়া জরুরি। কিন্তু ওই প্রশ্নগুলো কী তা এখন আমরা নিজেরাও আর জানি না। কেন এমনটা ঘটল সে সম্পর্কে আমাদের সম্পূর্ণ ধারণা পেতে হবে। তদন্তে সত্যতাও বজায় রাখতে হবে।’

 সূত্র : বিবিসি

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা