× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গাজায় ইসরায়েলি বোমা হামলায় আরও ৮ ফিলিস্তিনি নিহত

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৭ এপ্রিল ২০২৪ ১৩:৫৩ পিএম

আপডেট : ২৭ এপ্রিল ২০২৪ ১৭:৩৪ পিএম

স্বজনদের মরদেহের সামনে বসে আহাজারি করছে ফিলিস্তিনি শিশু। ছবি : সংগৃহীত

স্বজনদের মরদেহের সামনে বসে আহাজারি করছে ফিলিস্তিনি শিশু। ছবি : সংগৃহীত

গাজা উপত্যকার মধ্যাঞ্চলে নুসেইরাত শিবিরে দুটি জনবহুল বাড়িতে বোমা হামলা করেছে ইসরায়েলি দখলদার বাহিনী। এতে নারী ও শিশুসহ আটজন ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছে আরও অনেকে।

স্থানীয় সূত্র জানিয়েছে, দখলদারদের (ইসরায়েলি বাহিনী) একটি বিমান নুসেইরাত শিবিরের সুলতান পাড়ার একটি আবাসিক বাড়িকে লক্ষ্য করে হামলা চালিয়েছে। এতে একটি মেয়ে শিশুসহ চারজন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। একইসময় একই শিবিরের আরও একটি বাড়িতে হামলা চালানো হয়েছে। এতে চারজন বেসামরিক নাগরিক নিহত হয়েছে। আহত হয়েছে প্রায় ৩০ জন।

সূত্রগুলো জানিয়েছে, ইসরায়েলি সামরিক বাহিনী গাজা উপত্যকার মধ্যাঞ্চলের আল-মুঘরাকা এলাকায় তাদের বোমা হামলা জোরদার করেছে।

২০২৩ সালের ৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালায় হামাস। এতে প্রায় ১ হাজার ২০০ জন নিহত হয়। আহত হয় ৪ হাজারের মতো। হামাস জিম্মি করে ২৪০ থেকে ২৫৩ জনকে। ইসরায়েল ধারণা করছে, এখনও প্রায় ১৩০ জন হামাসের কাছে জিম্মি আছে।

হামাসের হামলার জবাবে ইসরায়েল গাজায় সর্বাত্মক যুদ্ধ শুরু করে। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, ইসরায়েলের হামলায় গাজায় এখন পর্যন্ত ৩৪ হাজার ৩৫৬ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। এর মধ্যে অন্তত ১৩ হাজার শিশুও আছে। ৮ হাজার ৬৬৩টি শিশুসহ ৭৭ হাজার ৩৬৮ জন আহত হয়েছে।

সূত্র : ওয়াফা

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা