× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গাঁজা বৈধ করায় ব্যান্ড বাজিয়ে উদযাপন বার্লিনে

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৩ এপ্রিল ২০২৪ ১৪:০৮ পিএম

আপডেট : ২৩ এপ্রিল ২০২৪ ১৫:২৯ পিএম

জার্মানির বার্লিনে গাঁজার বৈধতা উদযাপন করেছে হাজার হাজার মানুষ। ছবি : সংগৃহীত

জার্মানির বার্লিনে গাঁজার বৈধতা উদযাপন করেছে হাজার হাজার মানুষ। ছবি : সংগৃহীত

জার্মানিতে কয়দিন আগে প্রকাশ্যে গাঁজা সেবন, চাষ এবং বহনের আইন পাস করায় বার্লিনের ব্র্যান্ডেনবার্গ গেটে জড়ো হয়ে হাজার হাজার মানুষ ব্যান্ড বাজিয়ে আনন্দ উদযাপন করে।

বার্লিন পুলিশ জানিয়েছে, শনিবার (২০ এপ্রিল) প্রায় ৪ হাজার লোক জার্মানির রাজধানী ব্র্যান্ডেনবার্গ গেটে একটি 'স্মোক-ইন' উদযাপনের জন্য জড়ো হয়েছিল।

তাদের সবার হাতে ছিল ‘সবাই অ্যালকোহল পছন্দ করে না’ এমন প্ল্যাকার্ড, আর উন্মুক্ত রাস্তায় সবাই একসঙ্গে আনন্দের সহিত সম্মিলিতভাবে গাঁজা সেবন করছিলেন। অনুষ্ঠানে কনসার্ট ও গাঁজা বৈধ করার আন্দোলনকারীদের বক্তব্যও ছিল।

যদিও এখন জার্মানিতে গাঁজা সেবন বৈধ। তবে, দেশটির জাতীয় রেলওয়ে কোম্পানি ডয়েচে বান (ডিবি) ঘোষণা করেছে যে সারা দেশের ট্রেন স্টেশনগুলোতে হাশিশ এবং গাঁজা সেবন নিষিদ্ধ করা হবে৷

চলতি মাসের শুরুতে, জার্মানিতে প্রাপ্তবয়স্কদের জন্য ২৫ গ্রাম পর্যন্ত গাঁজা বহন এবং বাড়িতে তিনটি পর্যন্ত গাঁজা গাছ চাষ করা বৈধ করা হয়েছে।

জার্মানির রেলওয়ে প্ল্যাটফর্মগুলোতে সাধারণত সিগারেট ও সিগার খাওয়ার নির্দিষ্ট জায়গা থাকে। তবে তারা বলেছে যে পথচারী অঞ্চল, স্কুল এবং খেলার মাঠের নিকটে দিনের বেলা গাঁজার ব্যবহার নিষিদ্ধ করায় তারা তাদের স্টেশনগুলোতেও গাঁজা সেবন নিষিদ্ধ করবে এবং সমস্ত যাত্রী, বিশেষত শিশু এবং তরুণদের সুরক্ষা নিশ্চিত করবে।

সূত্র : ডয়চে ভেলে

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা