× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আদালতে ট্রাম্প, বাইরে নিজের গায়ে আগুন দিলেন যুবক

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২০ এপ্রিল ২০২৪ ১৫:৩৮ পিএম

আপডেট : ২২ এপ্রিল ২০২৪ ১০:৩৮ এএম

প্ল্যাকার্ড হাতে ম্যাক্সওয়েল অ্যাজারেলো। বৃহস্পতিবার ম্যানহাটন কোর্টের বাইরে থেকে তোলা। ছবি : সংগৃহীত

প্ল্যাকার্ড হাতে ম্যাক্সওয়েল অ্যাজারেলো। বৃহস্পতিবার ম্যানহাটন কোর্টের বাইরে থেকে তোলা। ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্যের ম্যানহাটানের একটি আদালতে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হাশ-মানি মামলার বিচার কাজ চলাকালীন আদালতের বাইরে নিজের শরীরে আগুন দিয়েছেন এক যুবক। দেশটির স্থানীয় সময় শুক্রবার (১৯ এপ্রিল) দুপুরে এ ঘটনা ঘটে।

পরে তাকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শনিবার তাকে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। নিউ ইয়র্ক সিটি পুলিশ দেশটির স্থানীয় সময় শনিবার (২০ এপ্রিল) সকালে বিষয়টি জানিয়েছে।

মারা যাওয়া ওই যুবকের নাম ম্যাক্সওয়েল অ্যাজারেলো। তার বয়স ৩৭ বছর। তিনি ফ্লোরিডার বাসিন্দা। গত সপ্তাহে তিনি নিউ ইয়র্কে আসেন। 

জরুরি বিভাগের কর্মকর্তারা জানিয়েছে, শুক্রবার দুপুরে ট্রাম্প যখন আদালতে উপস্থিত ছিলেন তখন ওই যুবক আদালতের বাইরে নিজ গায়ে আগুন ধরিয়ে দেয়। পরে আদালত স্থগিত করা হয়। তবে ঘটনার জন্য আদালতের নিরাপত্তা বিঘ্নিত হয়নি। মামলাটি আবার বিকালে শুরু হয়েছিল। 

মামলার তদন্তকারীরা জানিয়েছে, স্থানীয় সময় শুক্রবার দুপুর প্রায় ১টা ৩০ মিনিটে ৯১১ থেকে একটি জরুরি ফোন আসে। ফোনে বলা হয় এক যুবক আদালতের বাইরে নিজ শরীরে আগুন ধরিয়ে দিয়েছে। তখন আদালত স্থগিত করা হয়। পরে তদন্ত করে জানা গেছে, ম্যাক্সওয়েল অ্যাজারেলো ফ্লোরিডার বাসিন্দা। গত সপ্তাহে তিনি নিউ ইয়র্কে আসেন। তার নিউ ইয়র্ক শহরে আসার ব্যাপারে তার পরিবার জানেন না। এমনকি নিউ ইয়র্কে তার কোনো অপরাধের রেকর্ডও নেই।

নিউ ইয়র্ক পুলিশ প্রধান জেফরি ম্যাড্রে বলেন, দাহ্য তরল ও বইয়ের একটি ব্যাগ নিয়ে আজজারেলোকে পার্কের আশপাশে ঘুরতে দেখা গিয়েছিল। বইগুলোর সবই ছিল প্রপাগান্ডাভিত্তিক ও ষড়যন্ত্র তত্ত্বনির্ভর। ওই দিন বিচারের কারণে কোর্টের বাইরে অতিরিক্ত পুলিশ মোতায়েম করা হয়েছিল। আগুন লাগার পর চিৎকার শুনে সঙ্গে সঙ্গে সেখানে দৌঁড়ে যাই। আজজারেলোর শরীর মারাত্মকভাবে পুড়ে গেছিল। তাকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

শরীরে আগুন লাগানোর আগে অ্যাজারেলো তার কাছে থাকা বই ও প্লাকার্ডগুলো চারপাশে ছুড়ে ফেলে দেয়। যা পরে তদন্তকারীরা সংগ্রহ করে তদন্ত করছেন। আদালতের বাইরে নিরাপত্তা পুনর্মূল্যায়ন করবেন বলে জানিয়েছেন কর্মকর্তারা। 

সূত্র : বিবিসি 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা