× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পাকিস্তানে বোমা হামলা থেকে রক্ষা পেলেন ৫ জাপানি নাগরিক

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৯ এপ্রিল ২০২৪ ১৪:৩৪ পিএম

আপডেট : ১৯ এপ্রিল ২০২৪ ১৫:০৭ পিএম

আত্মঘাতী বিস্ফোরণের পরে একটি ক্ষতিগ্রস্ত গাড়ির কাছে একজন পুলিশ কর্মকর্তা পাহারা দিচ্ছেন। শুক্রবার পাকিস্তানের করাচিতে। ছবি : সংগৃহীত

আত্মঘাতী বিস্ফোরণের পরে একটি ক্ষতিগ্রস্ত গাড়ির কাছে একজন পুলিশ কর্মকর্তা পাহারা দিচ্ছেন। শুক্রবার পাকিস্তানের করাচিতে। ছবি : সংগৃহীত

পাকিস্তানের দক্ষিণাঞ্চলীয় বন্দর নগরী করাচিতে জাপানি অটোওয়ার্কারদের বহনকারী একটি ভ্যানের কাছে এক আত্মঘাতী বোমা হামলা হয়েছে। এতে তারা রক্ষা পেলেও আহত হয়েছে তিন পথচারী। শুক্রবার (১৯ এপ্রিল) এ হামলা হয়েছে বলে দেশটির পুলিশ জানিয়েছে। 

স্থানীয় পুলিশ প্রধান আরশাদ আওয়ান বলেন, ভ্যানটি একটি শিল্প এলাকায় যাচ্ছিল। সেখানে পাঁচ জাপানি নাগরিক পাকিস্তান সুজুকি মোটরসে কাজ করেন। তাদের কোনো ক্ষতি হয়নি। আহত তিনজনের অবস্থাও স্থিতিশীল। তারা হাসপাতালে রয়েছেন। 

চীনা অর্থায়নে পরিচালিত নানা প্রকল্পে কর্মরত বিদেশীদের ওপর সম্ভাব্য হামলা হওয়ার খবর পেয়েছিলেন নিরাপত্তারক্ষীরা। তাই দুইজন নিরাপত্তারক্ষী বুলেট-প্রুফ ভ্যান নিয়ে টহল দিচ্ছিলেন। 

পুলিশ জানিয়েছে, এক সন্ত্রাসী টহলরত নিরাপত্তারক্ষীদের সঙ্গে গোলাগুলিতে নিহত হয়েছে। মোটরসাইকেলে কর আসা আরেক সন্ত্রাসী ভ্যানের সামনে এসে আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়ে নিহত হয়েছে। 

ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা তারিক মাস্তোই বলেন, ‘পুলিশের দ্রুত প্রতিক্রিয়া সন্ত্রাসীদের হামলাকে ব্যর্থ করে দিয়েছে।’ 

করাচিতে হামলার দায় তাৎক্ষণিকভাবে কেউ স্বীকার করেনি। 

জাপানি কর্মীদের ওপর হওয়া এ হামলার নিন্দা জানিয়েছেন পাকিস্তানের রাষ্ট্রপতি আসিফ আলী জারদারি ও প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ। 

মার্চে উত্তর-পশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখোয়া প্রদেশের বেশাম শহরের কাছে এক আত্মঘাতী সন্ত্রাসী হামলায় পাঁচজন চীনা নাগরিক ও তাদের পাকিস্তানী চালক নিহত হন। 

সূত্র : আলজাজিরা 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা