× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গাজায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২, ৩৩৩

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৬ মার্চ ২০২৪ ১৬:২৯ পিএম

আপডেট : ২৬ মার্চ ২০২৪ ১৭:৪৯ পিএম

ইসরায়েলি হামলায় ধ্বংসপ্রাপ্ত ফিলিস্তিন। ছবি : সংগৃহীত

ইসরায়েলি হামলায় ধ্বংসপ্রাপ্ত ফিলিস্তিন। ছবি : সংগৃহীত

গাজায় ইসরায়েলি বোমা হামলায় মঙ্গলবার আরও ৩০ ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত হয়েছে আরও অনেকে। নতুন নিহত নিয়ে গাজায় মোট নিহত দাঁড়াল ৩২ হাজার ৩৩৩। 

জানা গেছে, মঙ্গলবার (২৬ মার্চ) গাজা সিটির পশ্চিমে আল-শিফা মেডিকেল কমপ্লেক্সের আশপাশে আবু হাসিরা পরিবারের মালিকানাধীন একটি বাড়িতে এ হামলা চালানো হয়েছে। 

অন্যদিকে গাজা সাগরে ডুবে অন্তত নয়জন নিহত হয়েছে। বিমান থেকে নিক্ষিপ্ত ত্রাণ নিতে গিয়ে নিখোঁজ হয়েছে আরও পাঁচজন।

রাফার উত্তর-পূর্বে আল-নাসর এলাকায় আর্টিলারি গোলাবর্ষণের ফলে বেশ কয়েকজন ফিলিস্তিনি আহত হয়েছে।

আর্টিলারি গোলাবর্ষণ ও গোলাগুলির মধ্যে ইসরায়েলি সামরিক যানগুলো আসদা কারাগার, স্ট্রিট ৫ এবং খান ইউনিসের ওয়েস্টার্ন লাইনের আশপাশেও হামলা চালায়। 

গাজার বিরুদ্ধে ইসরায়েলি বর্বর আগ্রাসন তার ১৭২ তম দিনে প্রবেশ করেছে। ইসরায়েলি বাহিনী গাজার হাসপাতালগুলোকে তার লক্ষ্যবস্তুতে পরিণত করেছে। হাসপাতালগুলোকে অবরোধ করে রেখেছে। আল-আমাল হাসপাতালকে চিকিৎসা পরিষেবার বাহিরে রেখেছে। আল-শিফা মেডিকেল কমপ্লেক্স ও এর আশপাশের এলাকায় টানা নবম দিনের মতো সামরিক অভিযান চালিয়ে যাচ্ছে।

সোমবার (২৫ মার্চ) জাতিসংঘের নিরাপত্তা পরিষদে গাজায় যুদ্ধবিরতির প্রস্তাব পাস হয়েছে। কিন্তু যুক্তরাষ্ট্র ভোটাভুটিতে অংশ নেয়নি। 

২০২৩ সালের ৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালায় হামাস। এতে প্রায় ১ হাজার ২০০ জন নিহত হয়। আহত হয় ৪ হাজারের মতো। হামাস জিম্মি করে ২৪০ থেকে ২৫৩ জনকে। ইসরায়েল ধারণা করছে, এখনও প্রায় ১৩০ জন হামাসের কাছে জিম্মি আছে।হামাসের হামলার জবাবে ইসরায়েল গাজায় সর্বাত্মক যুদ্ধ শুরু করে। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, ইসরায়েলের হামলায় গাজায় এখন পর্যন্ত ৩২ হাজার ৩৩৩ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। নিহতদের মধ্যে অন্তত ১৩ হাজার শিশুও আছে। ৮ হাজার ৬৬৩টি শিশুসহ ৭৪ হাজার ৬৯৪ জন আহত হয়েছে।

সূত্র : ওয়াফা নিউজ এজেন্সি


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা