× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ফরাসি চিত্রতারকার বাসা থেকে ৭২টি বন্দুক উদ্ধার

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৫৮ পিএম

আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:২২ পিএম

দ্য সামুরাইয়ের একটি স্থিরচিত্রে অ্যালাইন ডেলন (১৯৬৭) । ছবি : সংগৃহীত

দ্য সামুরাইয়ের একটি স্থিরচিত্রে অ্যালাইন ডেলন (১৯৬৭) । ছবি : সংগৃহীত

ফ্রান্সের সোনালি যুগের বিখ্যাত অভিনেতা অ্যালন ডেলনের বাসা থেকে ৭২টি আগ্নেয়াস্ত্র ও ৩ হাজার রাউন্ডের বেশি গোলাবারুদ উদ্ধার করেছে দেশটির পুলিশ। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) ডেলনের বাড়িতে অভিযান চালিয়ে এগুলো উদ্ধার করা হয়। 

ডেলনের বাসা রাজধানী প্যারিস থেকে প্রায় ১৩৫ কিলোমিটার দক্ষিণে ডুচি-মন্টকর্বন শহরে। উল্লিখিত অস্ত্র ও গোলাবারুদের পাশাপাশি তার বাসায় একটি শুটিং রেঞ্জও পাওয়া গেছে।

অথচ ডেলনের অস্ত্র রাখার অনুমতি ছিল না বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। 

ফরাসি চলচ্চিত্রের স্বর্ণযুগের তারকা ছিলেন ৮৮ বছর বয়সি এই অভিনেতা। তিনি দ্য সামুরাই ও বোরসালিনোর মতো হিট চলচ্চিত্রের পর্দায় তার কঠোর ব্যক্তিত্বের জন্য দর্শকদের কাছে পরিচিত ছিলেন।  

আদালত ডেলনের বাসায় সম্প্রতি একজন কর্মকর্তাকে পাঠান। তিনি ডেলনের বাসায় একটি অস্ত্র দেখতে পান। বিষয়টি তিনি বিচারককে জানান। এর পরিপ্রেক্ষিতেই তার বাড়িতে তল্লাশি চালানোর নির্দেশ দেওয়া হয়। 

জানা গেছে, ২০১৯ সালে ডেলনে স্ট্রোক করেন। তিনি আরও একটি গুরুতর রোগে ভুগছিলেন। ফলে সাম্প্রতিক বছরগুলোয় তার স্বাস্থ্যের অবস্থা খুব খারাপ যাচ্ছিল। তার নতুন রোগের নামটি এখনও গণমাধ্যমে আসেনি।

ডেলনের পরিবার ভেঙে যাওয়াটা ফরাসি গণমাধ্যমের শিরোনাম হয়েছে। তার তিন সন্তান গণমাধ্যমে তাদের পারস্পরিক অভিযোগগুলো তুলে ধরেছেন। টানা মামলা, অভিযোগ, অপমানের ফলে তার শারীরিক অবস্থা আরও খারাপ হয়েছে। 

চিকিৎসা বিষয়ে সর্বশেষ মামলা লড়তে হয়েছে ডেলনেকে। গতমাসে আদালত একজন চিকিৎসককে তার পরীক্ষা করার নির্দেশ দেন। কিন্তু তার সন্তানেরা চিকিৎসকের মত নিয়ে বিতর্ক শুরু করেন।

ফরাসি অভিনেতা অ্যালাইন ডেলন। ছবি: সংগৃহীত 

গত বছর সন্তানরা ডেলনের সাবেক সহকারী হিরোমি রোলিনের বিরুদ্ধে 'নৈতিক হয়রানি' অভিযোগ করেন। জাপানি চলচ্চিত্র প্রযোজনা সহকারী হিরোমি রোলিনের বিরুদ্ধে আনা এই অভিযোগ তার আইনজীবী অস্বীকার করেন। 

অ্যালাইন ডেলন ২০১৯ সালেই সর্বশেষ কোনো বড় জনসমক্ষে উপস্থিত এসেছিলেন। তখন কান চলচ্চিত্র উৎসবে সম্মানসূচক পাম ডি'অর গ্রহণ করতে তিনি সেখানে উপস্থিত হয়েছিলেন। একই বছরের সেপ্টেম্বরে তিনি প্যারিসে তার বন্ধু এবং সহকর্মী তারকা জিন-পল বেলমন্ডোর শেষকৃত্যে অংশ নিয়েছিলেন।

সূত্র : বিবিসি 


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা