× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভারতে আততায়ীর গুলিতে লোকদলের নেতা নিহত

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:২৯ পিএম

আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৪২ পিএম

আইএনএলডির হরিয়ানা ইউনিটের প্রধান নাফে সিং রাঠে। ছবি : সংগৃহীত

আইএনএলডির হরিয়ানা ইউনিটের প্রধান নাফে সিং রাঠে। ছবি : সংগৃহীত

ভারতে আততায়ীর গুলিতে ইন্ডিয়ান ন্যাশনাল লোকদলের (আইএনএলডি) হরিয়ানা ইউনিটের প্রধান নাফে সিং রাঠেসহ তিনজন নিহত হয়েছেন। রাঠে হত্যার জন্য শাসক দল ভারতীয় জনতা পার্টিকে দুষছে আইএনএলডি।

রবিবার (২৫ ফেব্রুয়ারি) হরিয়ানার ঝাজ্জার জেলার বাহাদুরগড় শহরে এ হত্যাকাণ্ড সংঘঠিত হয়েছে। পুলিশ তদন্ত ও সন্দেহভাজনদের গ্রেপ্তার অভিযান শুরু করেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি। 

ঘটনার সময় আইএনএলডি নেতা রাঠে নিজ গাড়িতে করে বাহাদুরগড়ের নিজের বাড়িতে ফিরছিলেন। পথে বারাহির রেলক্রসিংয়ে এসে গাড়িটি থামতে বাধ্য হয়। ট্রেন আসায় ক্রসিংটি তখন বন্ধ ছিল।

এ সময় কাছেই আরেকটি গাড়ি এসে থামে। এই গাড়ি থেকে পাঁচ ব্যক্তি নেমে এসে রাঠিকে বহনকারী এসইউভিটি লক্ষ্য করে গুলি শুরু করে। এতে ৬৬ বছর বয়সি রাঠেসহ মোট চারজন গুরুতর আহত হয়। 

আহতদের উদ্ধার করে নিকটবর্তী ব্রহ্ম শক্তি সঞ্জীবনী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে নিয়ে আসার পর চিকিৎসকরা রাঠি ও জয়কৃষাণকে মৃত ঘোষণা করেন।

একই ঘটনায় রাঠের দুজন দেহরক্ষীও আহত হয়। পরবর্তীতে তাদের একজনের মৃত্যু হয়। 

জানা গেছে, নিজের গাড়ির সামনের আসনে বসেছিলেন রাঠে। তার ভাতিজা গাড়িটি চালাচ্ছিলেন। গাড়ির পেছনের আসনে ছিলেন আইএনএলডির আরেক নেতা জয়কৃষাণ দালাল, তার পাশে ছিলেন রাঠের নিরাপত্তার জন্য নিয়োজিত দেহরক্ষী। 

পুলিশের ধারণা, হত্যাকারীরা নিজেদের কাজ সম্পন্ন করতে রেলক্রসিংয়ের সময়টিকে ব্যবহার করেছে। পেশাদার অপরাধীরা বন্দুক হামলাটি চালিয়েছে। 

রাঠে বাহাদুরগড় আসন থেকে দুবার হরিয়ান বিধানসভার নির্বাচিত বিধায়ক ছিলেন। 

আইএনএলডির অভিযোগ, কয়েক মাস আগেই রাঠে তার নিরাপত্তা নিশ্চিতের জন্য সরকারের কাছে লিখিত আবেদন জানিয়েছিলেন। কিন্তু তারপরও বিষয়টি আমলে নেওয়া হয়নি। 

রাঠের হত্যাকাণ্ডকে কেন্দ্র করে হরিয়ানার বিজেপির মুখ্যমন্ত্রী মনোহর লাল খাত্তারের সরকারের তীব্র সমালোচনা করেছে কংগ্রেস ও আম আদমি পার্টি।

হরিয়ানার কংগ্রেসের সাবেক মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিং হুডা বলেন, রাঠের হত্যাকাণ্ড রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি কোন পর্যায়ে রয়েছে তা বোঝার জন্য যথেষ্ট। 

দিল্লির মুখ্যমন্ত্রী ও আজ আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়াল রাঠের জন্য গভীর শোক প্রকাশ করেছেন। সমাজমাধ্যম এক্সে এক পোস্টে কেজরিওয়াল লেখেন, বিজেপি হরিয়ানার আইনশৃঙ্খলা একদম ধ্বংস করেছে। রাজনীতিবিদদের নিরাপত্তা না নিয়ে কৃষকদের থামাতে পুলিশদের ব্যস্ত রাখা হয়েছে। 

সূত্র : স্ক্রলডটইন, এনডিটিভি



শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা