× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভোটের দিনে পাকিস্তানে বিস্ফোরণে নিহত ৬

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:২৩ পিএম

আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ২১:০১ পিএম

ভোটের দিনে পাকিস্তানে বিস্ফোরণে নিহত ৬

ভোটের দিন পাকিস্তানে বোমা হামলায় অন্তত ছয়জন নিরাপত্তাকর্মী নিহত হয়েছেন। এর মধ্যে চার পুলিশ কর্মকর্তা প্রাণ হারিয়েছেন খাইবার পাখতুনে এবং বেলুচিস্তানে নিহত হয়েছেন দুজন। 

ডেরা ইসমাইল খান জেলার পুলিশপ্রধান রউফ কুয়াইসরানি ডনকে জানান, কুলাচি এলাকায় একটি পুলিশের বহরকে লক্ষ্য করে বোমা বিস্ফোরণ ও গুলি ছোড়া হয়। ঘটনার পর পর এলাকাটি ঘিরে রেখেছে পুলিশ।

মাকরান বিভাগের কমিশনার সাঈদ আহমেদ উমরানি রয়টার্সকে বলেছেন, প্রদেশের বিভিন্ন স্থান থেকে গ্রেনেড হামলার খবর পাওয়া গেছে। তবে এতে ভোটগ্রহণে কোনো প্রভাব পড়েনি। 

ভোটের আগের দিন বুধবারও পাকিস্তানে বোমা বিস্ফোরণে হতাহতের ঘটনা ঘটেছে। সেদিন বেলুচিস্তানে পৃথক বিস্ফোরণে প্রাণ হারায় অন্তত ২৬ জন। আহত হয় অর্ধশতাধিক।

পাকিস্তানে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকাল ৮টায় জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৫টা পর্যন্ত। নির্বাচন উপলক্ষে দেশজুড়ে হাজার হাজার সেনা ও পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। তারপরও নিরাপত্তার অজুহাতে সারা দেশে মোবাইলসেবা সাময়িক বন্ধ রাখা হয়েছে। 

খাইবার পাখতুনখোয়ার বোমা হামলার ঘটনায় এক বিবৃতিতে নিন্দা জানিয়েছেন অন্তর্বর্তীকালীন মুখ্যমন্ত্রী বিচারপতি (অব.) আরশাদ হোসেন শাহ। তিনি বলেন, ‘এ ধরনের ঘটনা পুলিশকে তার দায়িত্ব পালন করা থেকে বিরত রাখতে পারবে না। জাতি ও রাষ্ট্র আইনশৃঙ্খলা বাহিনীর পাশে রয়েছে।’ 

বেলুচিস্তানের জেলা প্রশাসক মুনির আহমেদ সুমরো ডনকে বলেন, ‘ভোটকেন্দ্রে যাওয়ার সময় একটি গাড়ি পুঁতে রাখা মাইনে আঘাত করলে অন্তত দুজন নিহত হয়েছে। এ ছাড়া আহত হয়েছে আরও সাতজন। তাদের অবস্থা আশঙ্কাজনক।’ 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা