× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পল পেলোসিকে আক্রমণকারীর জামিন নাকচ

প্রবা ডেস্ক

প্রকাশ : ০২ নভেম্বর ২০২২ ১৩:৩৯ পিএম

আপডেট : ০২ নভেম্বর ২০২২ ১৪:০৫ পিএম

সান ফ্রান্সিসকো আদালতের শুনানি কক্ষের বাইরে উপস্থিত সাংবাদিকরা।

সান ফ্রান্সিসকো আদালতের শুনানি কক্ষের বাইরে উপস্থিত সাংবাদিকরা।

যুক্তরাষ্ট্রের হাউস স্পিকার ন্যান্সির স্বামী পল পেলোসির ওপর হামলা অভিযোগে অভিযুক্ত ডেভিড ডিপেপের জামিন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

সান ফ্রান্সিসকোর সর্বোচ্চ আদালতের এক বিচারক বুধবার (২ নভেম্বর) এই আদেশ দেন।

ডেভিড ডিপেপের আইনজীবী অ্যাডাম লিপসন সান ফ্রান্সিসকোর সর্বোচ্চ আদালতে সংক্ষিপ্ত শুনানির সময় ডিপেপেকে নির্দোষ দাবি করেন। শুক্রবারের হামলার পর জনসাধারণের সামনে এটি ছিল ডিপেপের প্রথম উপস্থিতি।

কারাগারের পোশাক পরিহিত ডিপেপে আদালতে তেমন কোনো কথা বলেননি। তিনি শুধু বিচারক ডায়ান নর্থওয়েকে তার শেষ নাম কীভাবে উচ্চারণ করতে হয় সেটা বলেছেন।

৪২ বছর বয়সি ডিপেপেকে আগামী শুক্রবার আদালতে তোলা হবে বলে জানিয়েছে আরব নিউজ।

ডেভিড ডিপেপের আইনজীবী লিপসন বলেছেন, ‘আমি সোমবার রাতে প্রথমবারের মতো ডিপেপের সঙ্গে দেখা করেছি এবং এখনও পুলিশ রিপোর্ট হাতে পাইনি। আমরা কী ঘটেছে তার একটি বিস্তৃত তদন্ত করতে যাচ্ছি। আমরা ডিপেপের মানসিক অবস্থাও খতিয়ে দেখব এবং আরও তথ্য না পাওয়া পর্যন্ত আমি আর কোনো কিছু বলতে পারছি না।’

পেলোসি পরিবার আদালতের মঙ্গলবারের কার্যক্রম দেখার জন্য একটি জুম লিঙ্ক চেয়েছিল। কিন্তু বিচারক বলেন, তিনি সময়মতো অনুরোধটি পাননি।

৮২ বছর বয়সি পল পেলোসির ওপর আক্রমণটি উত্তপ্ত প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ মধ্যবর্তী নির্বাচনের কয়েক দিন আগে রাজনৈতিক বিশ্বে ধাক্কা দিয়েছিল।

এরপর কর্তৃপক্ষ যুক্তরাষ্ট্রে ক্রমবর্ধমান চরমপন্থা সম্পর্কে সতর্কতা জারি করে।

ডিপেপে হত্যাচেষ্টা, চুরি, যুক্তরাষ্ট্রের একজন কর্মকর্তাকে অপহরণের চেষ্টাসহ ফেডারেল অভিযোগের সম্মুখীন হয়েছেন।

এ আক্রমণের বিশদ বিবরণী অভিযোগপত্রে বর্ণিত হয়েছে। পেলোসির প্যাসিফিক হাইটস হোম কর্তৃপক্ষের একটি ৯১১ কলে সাড়া দেওয়ার পর পুলিশের বডি ক্যামেরার ধারণ করা চিত্রগুলো প্রমাণ হিসেবে জমা দেওয়া হয়েছে।

ওয়াশিংটনের ইউএস ক্যাপিটল পুলিশপ্রধান টম ম্যাঞ্জার মঙ্গলবার কংগ্রেসের সদস্যদের জন্য নিরাপত্তা প্রটোকলের আপডেট প্রদান করেছেন।

ম্যাঞ্জার বলেছেন, যদিও ক্যাপিটল হামলার পর থেকে পরিস্থিতির অনেক উন্নতি হয়েছে, এখনও অনেক কাজ বাকি আছে। যার মধ্যে এ বছরের শেষ নাগাদ প্রায় ২৮০ জন অফিসার নিয়োগ করা হচ্ছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা