× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইমরান খানের লংমার্চে ট্রাকের চাপায় পিষ্ট হয়ে সাংবাদিকের মৃত্যু

প্রবা ডেস্ক

প্রকাশ : ৩১ অক্টোবর ২০২২ ১০:৪৪ এএম

আপডেট : ৩১ অক্টোবর ২০২২ ১১:০৮ এএম

নিহত নারী সাংবাদিক সাদাফ নাইম।

নিহত নারী সাংবাদিক সাদাফ নাইম।

পাকিস্তানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) লংমার্চে দলটির প্রধান ইমরান খানকে বহনকারী ট্রাকের চাপায় পিষ্ট হয়ে এক নারী সাংবাদিক নিহত হয়েছেন। রবিবার (৩০ অক্টোবর) এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর লংমার্চ স্থগিত করা হয়।

নিহত ওই নারী সাংবাদিকের নাম সাদাফ নাইম। তিনি চ্যানেল ফাইভ নামে একটি টিভি স্টেশনের হয়ে কাজ করতেন।

উল্লেখ্য, আগাম নির্বাচনের দাবিতে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের প্রাদেশিক রাজধানী লাহোর থেকে রাজধানী ইসলামাবাদ পর্যন্ত গত শুক্রবার লংমার্চ শুরু করে পিটিআই।  পিটিআই এই লংমার্চের নাম দিয়েছে ‘হকিকি আজাদি মার্চ’ (স্বাধীনতার দাবিতে পদযাত্রা)। 

ইন্ডিয়া টুডে জানিয়েছে, নাইমের মৃত্যুর পর টুইট করেছেন ইমরান খান। তিনি টুইট বার্তায় লিখেছেন, ‘আমাদের লংমার্চ চলাকালে ভয়াবহ দুর্ঘটনায় চ্যানেল ফাইভের রিপোর্টার সাদাফ নাইমের মৃত্যুতে আমি মর্মাহত ও গভীরভাবে শোকাহত।’  

ওই দুর্ঘটনায় দলীয় কর্মসূচি স্থগিতের কথাও জানান তিনি।  

ঘটনার প্রত্যক্ষদর্শী কাজ্জাফি বাট নামে একজন সাংবাদিক বলেন, ইমরান খানের সাক্ষাৎকার নিতে তার ট্রাকে ওঠার চেষ্টা করছিলেন নাইম। ভারসাম্য হারিয়ে ট্রাক থেকে পড়ে গেলে তার মাথার ওপর দিকে ট্রাকের চাকা চলে যায়। 

আরেক পিটিআই নেতা মুসারাত জামশেদ দুর্ঘটনার কথাটি স্বীকার করেছেন। তিনি বলেছেন, ইমরান খানের ট্রাকের চাপাতেই সাংবাদিক সাদাফ নাইমের মৃত্যু হয়েছে।  

গত শুক্রবার দুপুরের পর লাহোরের লিবার্টি চক থেকে পদযাত্রা শুরু করেন পিটিআইয়ের বিভিন্ন স্তরের নেতা-কর্মী ও সমর্থকরা। তারপর যাত্রাপথের বিভিন্ন এলাকায় সমাবেশ ও মিছিল করতে করতে ৪ নভেম্বর ইসলামাবাদের রাওয়াত পৌঁছানোর কথা ছিল তাদের। সেখানে এক বড় সমাবেশের পর শেষ হবে এই লংমার্চ।

প্রবা/জিজি/টিই

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা